Advertisement
১৪ জুলাই ২০২৪
New Bollywood Movie

রামনামে ধুম! ‘আদিপুরুষ’-এর পরই আসছে ‘রামায়ণ’, রেগে গেলেন ওম রাউত?

পরিকল্পনা চূড়ান্ত হয়নি কিছুই। কবে থেকে শুটিং শুরু হবে, তা নিয়েও ধোঁয়াশা। তবে ‘রামায়ণ’-কে দিশা দেখাচ্ছে ‘আদিপুরুষ’। তিন দিনে ৩০০ কোটি টাকা তুলে ফেলেছে এই ছবি।

Alia Bhatt and Ranbir Kapoor

‘আদিপুরুষ’ ছবির পরিচালক ওম রাউত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৯ জুন ২০২৩ ১৩:৩৫
Share: Save:

পর্দায় রামকাহিনির চিত্রায়নের ধুম পড়েছে। রামায়ণ-আশ্রিত কাহিনি নিয়ে ওম রাউতের পরিচালনায় ‘আদিপুরুষ’ মুক্তি পেয়েছে সম্প্রতি। ইতিমধ্যে পরিচালক নীতেশ তিওয়ারিও পর্দায় আসছেন রামকাহিনি নিয়ে। নীতেশের ছবিতে রাম এবং সীতার ভূমিকায় রণবীর কপূর এবং আলিয়া ভট্টের নামও চূড়ান্ত হয়ে গিয়েছে।

তাঁর ছবির পর পরই নীতেশের এই নতুন ছবির ঘোষণায় ‘আদিপুরুষ’-এর পরিচালকের প্রতিক্রিয়া কি? ওম ক্ষুব্ধ নন নীতেশের ছবির খবরে, তিনি বরং শুভেচ্ছাই জানিয়েছেন নীতেশকে।

ওমের ছবি মুক্তি পেয়েছে গত ১৬ জুন। দর্শকের বিপুল সাড়াও পেয়েছে। কোথাও কোথাও অবশ্য নেতিবাচক প্রতিক্রিয়াও মিলেছে। ‘আদিপুরুষ’ ছবিতে রাম এবং সীতার ভূমিকায় আছেন প্রভাস এবং কৃতি শ্যানন।

এক সাক্ষাৎকারে ওম জানান, নীতেশ ভাল পরিচালক। রামায়ণ নিয়ে যত ছবি তৈরি হবে তত ভাল।

নীতেশের প্রশংসা করে তাঁর বক্তব্য, “নীতেশ আমার ভাল বন্ধুও। ওর কাজ আমি দেখেছি। ‘দঙ্গল’ খুব ভাল লেগেছিল। আমাদের সময়ের অন্যতম সেরা ছবি এটা। আমির স্যরের অভিনয়, অন্য অভিনেতারা, নীতেশের লেখা, পরিচালনা— সবটাই দারুণ। সব রামভক্তের মতো আমিও অপেক্ষা করে আছি নীতেশের ‘রামায়ণ’-এর জন্য।”

তিনি আরও বলেন, “রামায়ণ নিয়ে, রামচন্দ্রকে নিয়ে যত ছবি নির্মিত হবে, ততই ভাল, যিনিই বানান না কেন। এটিই আমাদের দেশের মহান ইতিহাস। যত বেশি করে পারি, এই ইতিহাস আমাদের বলতে হবে। যত বেশি সম্ভব মানুষের এই ছবি দেখা উচিত।”

আলিয়া শুরু থেকেই সীতা চরিত্রে নীতেশের প্রথম পছন্দ হলেও তারিখ নিয়ে সমস্যা হয়েছিল। তবে ছবির কাজ শুরু হতে দেরি হওয়ায় নীতেশ এবং প্রযোজক মধু মন্তেনা আলিয়ার কাছেই যান আবার। আলিয়া নাকি মুখিয়ে আছেন সীতার চরিত্রে অভিনয় করতে, রণবীরও প্রবল উৎসাহী নতুন কাজ নিয়ে। সম্প্রতি নাকি নীতেশের অফিসেও গিয়েছিলেন তাঁরা।

আপাতত পরিকল্পনা চূড়ান্ত হয়নি কিছুই। কবে থেকে শুটিং শুরু হবে তা নিয়েও ধোঁয়াশা। তবে আশা জাগাচ্ছে ‘আদিপুরুষ’। তিন দিনে ৩০০ কোটি টাকা তুলে ফেলেছে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE