Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Bollywood

Shah Rukh: শাহরুখ খান কেজিএফ-এর মতো ছবি করলে দর্শক মেনে নিত না: রাজ সালুজা

বলিউডের একটা চরিত্র আছে, যা দক্ষিণী ছবির চেয়ে আলাদা। অ্যাকশন নিয়ে সোজা-সাপটা মন্তব্য লেখক রাজ সালুজার।

দক্ষিণী তারকারা যে কোনও অযৌক্তিক দৃশ্যে অভিনয় করে দেন!

দক্ষিণী তারকারা যে কোনও অযৌক্তিক দৃশ্যে অভিনয় করে দেন!

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ২১:৩৩
Share: Save:

ছবিতে অ্যাকশনের বাড়াবাড়ি কি ভাল? প্রশ্ন তুললেন ‘রাষ্ট্র কবচ ওম’- এর কাহিনিকার রাজ সালুজা। ছবির মুক্তির দিন এক সাক্ষাৎকারে বলিউডের সঙ্গে দক্ষিণী ছবির তুলনা টেনে ছবির গুণগত মান নিয়েও কথা বললেন তিনি।

Advertisement

লেখক-চলচ্চিত্র প্রযোজক সালুজার মতে, দর্শকরা দক্ষিণের ছবির কাছে অন্য রকম প্রত্যাশা রাখে। সেখান থেকে ‘যে কোনও জঘন্য জিনিস’ গ্রহণ করতে পারে, তবে বলিউড থেকে নয়। প্যান-ইন্ডিয়া চলচ্চিত্রের উত্থান সম্পর্কে তিনি জানান, হিন্দি সিনেমার চেয়ে বেশি ‘অযৌক্তিক অ্যাকশন’ সেখানে রয়েছে।

যদিও কপিল ভার্মা পরিচালিত ‘রাষ্ট্র কবচ ওম’ ছবির একাধিক মারামারির দৃশ্য নিয়ে জিজ্ঞাসা করতেই একগাল হেসে লেখক বলেন, ‘‘অ্যাকশন মাত্রেই অযৌক্তিক। সে ভারত বানাক আর হলিউড।’’ ছবিটির নাম আগে ছিল ‘ওম: দ্য ব্যাটল উইদিন’। পরে নাম বদলে হয় ‘রাষ্ট্র কবচ ওম’।

প্যান-ভারতীয় চলচ্চিত্রের সাফল্যের মাঝে বলিউড কিছু ভুল করছে কি? জিজ্ঞাসা করতেই বিশদ ভাবে জবাব দিলেন সালুজা। দিল্লির এক সংবাদমাধ্যমকে বললেন, ‘‘দর্শকই সিদ্ধান্ত নেয় কাকে গ্রহণ করবে আর কাকে করবে না। উদাহরণস্বরূপ বলা যায়, কেজিএফ-এর মতো ছবি শাহরুখ খান করতে পারেন, এটা মেনে নেবে না দর্শক। কিন্তু যশ করল বলে সবাই মেনে নিল। কেন? কারণ ভারতের দর্শকরা ইতিমধ্যেই মেনে নিয়েছে যে, দক্ষিণী অভিনেতারা যে কোনও জঘন্য দৃশ্যে অভিনয় করে দিতে পারেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.