• মৌসুমী বিলকিস
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টিআরপি তালিকায় স্টারের মুখ রাখছে ‘মহাপীঠ তারাপীঠ’

main
ধারাবাহিকের প্রোটাগনিস্ট বামাখ্যাপার চরিত্রাভিনেতা সব্যসাচী চৌধুরী। নিজস্ব চিত্র।

Advertisement

‘মহাপীঠ তারাপীঠ’। স্টারের সিরিয়ালগুলির মধ্যে টিআরপিতালিকায় চার নম্বরে। চলতি সপ্তাহে একমাত্র এই সিরিয়ালটিই স্টারের স্লট লিডার (সমসময়ে সম্প্রচারিত ধারাবাহিকগুলির মধ্যে সর্বোচ্চ জনপ্রিয়) পজিশন ধরে রেখেছে। এই সপ্তাহে বাকি সব স্লটেই জি বাংলার সিরিয়ালগুলো আধিপত্য করেছে। সে কারণে গত তিন সপ্তাহ ধরে সপ্তাহে ছ’দিন সিরিয়ালটি সম্প্রচার হচ্ছে। আগে হতো সোম থেকে শুক্র। এখন সোম থেকে শনিবার। জনপ্রিয়তা বেড়ে যাওয়ার কারণ কী?

ধারাবাহিকের প্রোটাগনিস্ট বামাখ্যাপার চরিত্রাভিনেতা সব্যসাচী চৌধুরী বললেন, “রিসেন্টলি একটা চেঞ্জ দেখছি। মা-বাবা-দাদু-ঠাকুমার বয়সী মানুষরা আগে সিরিয়ালটি দেখতেন। লাস্ট দু’মাসে দেখছি ইয়ং জেনারেশনের প্রচুর মানুষ, যাঁরা স্কুলকলেজে পড়েনতাঁরাও দেখতে শুরু করেছে। অনেকেই বলেছে, ‘বাংলা সিরিয়াল তো দেখতাম না। কিন্তু মা-ঠাকুমা দেখে। একদিন ওদের সঙ্গে দেখতে গিয়ে সিরিয়ালটা দেখা শুরু করেছি। এখন রেগুলার দেখছি।’ টিআরপি-তেও এর এফেক্ট পড়েছে। ধীরে ধীরে টিআরপি বেড়েছে। আমার কাছে এটা ভাল সাইন। সামান্য সংখ্যক লোকও যদি ফিরে আসে টেলিভিশনে তাহলে খারাপটা কী?”

আরও পড়ুন-বিয়ের এক বছরের মধ্যেই বিচ্ছেদ হয়ে গেল এই বাঙালি অভিনেত্রীর

আরও পড়ুন-সংসারে এল নতুন অতিথি, বাবা হলেন কপিল শর্মা

সাধক হিসেবে বামার যেমন শিষ্য জোটে তেমনই তাঁর বিরুদ্ধে চলতে থাকে ষড়যন্ত্র। বড় কুমার (সাগ্নিক) ও নায়েব নীলমাধব (লামা)বিভিন্নভাবে বামাকে ফাঁসানোর চেষ্টা করে। বড় কুমার প্রচার করে, বামা সাধনার নামে ব্যভিচার করছে, রাত্রিবেলা শ্মশানে মেয়েদের ডেকে নিয়ে যাচ্ছে। প্রমাণ করার জন্য চক্রান্ত করে এক বাইজিকে রাত্রিবেলা বামার কাছে পাঠায়। বামারেগে যায়, মেয়েটিকে অভিশাপ দেয়। মা তারা তাকে রেগে যাওয়ার জন্য তিরস্কার করে, রাগ নিয়ন্ত্রণে রাখার পরামর্শ দেয়। বামা কি পারবে মা তারার পরামর্শ গ্রহণ করতে?

এই টানাপড়েন নিয়েই দর্শক প্রিয়হয়েছে ধারাবাহিকটি।তবেস্টার জলসার স্লট লিডার হলেও জি বাংলার সঙ্গে মিলিত রেটিং-এ এখনও অনেকটা পিছিয়ে আছে ধারাবাহিকটি।

তা সত্ত্বেও চরিত্র ও গল্পে মোচড় নিয়ে এগিয়ে যাচ্ছে, বদলে যাচ্ছে গল্পের গতিও। বামা চরিত্রটি রূপায়ণ করতে গিয়ে সব্যসাচীও কি নিজেকে বদলে ফেললেন? তাঁর স্বীকারোক্তি:“আমি তো শুরু থেকেই চুল-দাড়ি কিছু কাটিনি। বামা যখন গৃহী ছিল তখন থেকে এখনও অবধি বামার চেহারাতেও যতটা পেরেছি মডিফিকেশন করেছি। ওয়েট বাড়িয়েছি দশ কেজি যাতে বামাকে অনেক বেশি জীবন্ত লাগে।বেসিক্যালি বামাখ্যাপা খুবই স্থূল ব্যক্তি ছিলেন। যতটা সম্ভব বামাকে বামা করার চেষ্টাটা আমি করছি।”

দেখতে দেখতে ধারাবাহিকটির ২৩২তম এপিসোড এসে গেল। আজ সম্প্রচারিত হতে যাচ্ছে এই পর্ব।

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন