Advertisement
২০ এপ্রিল ২০২৪
Ranbir Kapoor

Brahmastra: অস্ত্রই ব্রহ্ম

‘আনন্দ প্লাস’-এর কাছে এই ছবির প্রথম ঝলক অবশ্য তারও আগে প্রকাশিত, মুম্বইয়ে পরিচালক অয়নের সাক্ষাতে। এসেছিলেন আলিয়া ভট্টও।

শিবার চরিত্রে রণবীর

শিবার চরিত্রে রণবীর

সায়নী ঘটক
মুম্বই শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২১ ০৬:০২
Share: Save:

অস্ত্রভার্স। অর্থাৎ এমন এক ইউনিভার্স, যার ভরকেন্দ্র কোনও এক অস্ত্র ও তার থেকে উদ্ভূত শক্তি। এমনই এক ব্রহ্মাণ্ডের পরিকল্পনা করেছেন পরিচালক অয়ন মুখোপাধ্যায়। তাঁর পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ আসতে চলেছে ট্রিলজির আকারে, যার প্রথম ভাগ ‘শিবা’র মোশন পোস্টার প্রকাশ্যে এল বুধবার সন্ধ্যায়। ‘আনন্দ প্লাস’-এর কাছে এই ছবির প্রথম ঝলক অবশ্য তারও আগে প্রকাশিত, মুম্বইয়ে পরিচালক অয়নের সাক্ষাতে। এসেছিলেন আলিয়া ভট্টও। বন্ধু অয়নের পাশে দাঁড়িয়ে বললেন, কী ভাবে এই ছবির জন্য কেরিয়ারের দশটা বছর ব্যয় করেছেন পরিচালক। ‘‘গ্রেট থিংস টেক টাইম। এই অপেক্ষার ফল ছবিটা দেখার পরে বুঝবেন,’’ প্রত্যয়ের সঙ্গে বললেন আলিয়া।

শিবা, এই প্রজন্মের এক সাধারণ ছেলে। সে আচমকাই নিজের মধ্যে আবিষ্কার করে আশ্চর্য এক শক্তি। শিবার সঙ্গী ঈশা তাকে প্রশ্ন করে ‘তুম হো কওন শিবা?’ এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়েই খুঁড়ে দেখা হয় ভারতীয় পুরাণের অনাবিষ্কৃত এক অধ্যায়। রণবীর কপূর শিবার চরিত্রে, ঈশা আলিয়া ভট্ট। রয়েছেন অমিতাভ বচ্চন এবং নাগার্জুনও। এ ছবির ভিত আমাদের দেশের পৌরাণিক কাহিনি, জানালেন অয়ন। ‘‘মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্স যদি গ্রিক মাইথোলজিকে ভিত্তি করে সারা বিশ্বকে মুগ্ধ করতে পারে, আমরাই বা পারব না কেন?’’ বলছিলেন তিনি।

ছবিতে আন্তর্জাতিক মানের ভিএফএক্সের কাজ দেখা যাবে বলে দাবি অয়নের। তার জন্য ছবির বাজেটও আকাশচুম্বী। আগামী বছরের সেপ্টেম্বরে মুক্তির দিন স্থির হয়েছে। তার আগেই কি গাঁটছড়া বেঁধে ফেলবেন ছবির নায়ক-নায়িকা? বেস্ট ফ্রেন্ডের জবাব, ‘‘সেটা ওরাই বলতে পারবে। তবে দু’জনকে এক করার কৃতিত্বটা ওরা এখনও আমাকেই দেয়!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE