×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৭ জুন ২০২১ ই-পেপার

অস্কার মনোনীতের তালিকা ঘোষণা প্রসঙ্গে প্রিয়ঙ্কার যোগ্যতা নিয়ে প্রশ্ন সাংবাদিকের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৭ মার্চ ২০২১ ১৬:৩৩
প্রিয়াঙ্কা চোপড়া, অভিনেত্রী।

প্রিয়াঙ্কা চোপড়া, অভিনেত্রী।

সোমবার অস্কার মনোনীতদের তালিকা ঘোষণা করেছেন তারকা দম্পতি প্রিয়ঙ্কা চোপড়া ও নিক জোনাস। তার পর থেকে বিভিন্ন কারণে চর্চায় রয়েছেন ২ জনেই। তবে সেই চর্চায় নেতিবাচকতার আঁচ পড়তে দেরি হল না। অভিনেত্রীর যোগ্যতা নিয়ে প্রশ্ন তুললেন অস্ট্রেলীয় এক সাংবাদিক।

সাংবাদিক পিটার ফোর্ড নিজের প্রোফাইলে লিখেছেন, ‘কাউকে ছোট করতে চাই না, কিন্তু এই দু’জনের (প্রিয়ঙ্কা-নিক) কী এমন যোগ্যতা রয়েছে যে অস্কার মনোনীতের তালিকা প্রকাশ করলেন’?

চুপ থাকলেন না প্রিয়ঙ্কা চোপড়া। অভিনব উপায়ে নিজের অপমানের জবাব দিলেন নেটমাধ্যমে। সাহায্য নিলেন ইন্টারনেটের। পোস্ট করলেন একটি ভিডিয়ো। দেখা যাচ্ছে, যে যে ছবি এখনও পর্যন্ত তিনি করেছেন, তার একটি তালিকা উপর থেকে নীচ পর্যন্ত স্ক্রল করা হচ্ছে। ভিডিয়োর একঘেয়েমির দিকেই নজর কাড়তে চেয়েছিলেন প্রিয়ঙ্কা। এমনই বড় তালিকা, শেষই হতে চায় না যেন।

Advertisement

ক্যাপশনে লিখলেন, ‘কার যোগ্যতা কী ভাবে বিচার করা যায়, সে বিষয়ে আপনার চিন্তাভাবনা দেখে ভাল লাগল। এই রইল আমার ৬০-এরও বেশি ছবির তালিকা’।

কেবল প্রিয়ঙ্কা নন, নেটাগরিকরাও অস্ট্রেলীয় সাংবাদিককে পরামর্শ দিতে আরম্ভ করলেন। কেউ লিখলেন, ‘বরফি দেখুন। অভিনেত্রীকে গুগল করুন’। কেউ আবার প্রিয়ঙ্কার নতুন ছবি ‘দ্য হোয়াইট টাইগার’-এর কথা মনে করিয়ে দিলেন। ‘সেরা চিত্রনাট্য’-র মনোনয়ন তালিকায় নাম অন্তর্ভুক্ত হয়েছে প্রিয়ঙ্কা প্রযোজিত এবং প্রিয়ঙ্কা, আদর্শ ও রাজকুমার অভিনীত এই ছবির।

Advertisement