×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৭ জুন ২০২১ ই-পেপার

অস্কার-দৌড় ২০২১: তালিকা ঘোষণায় প্রিয়ঙ্কা, নাম লেখাল ‘হোয়াইট টাইগার’ও

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৫ মার্চ ২০২১ ১৯:৪৬

অবশেষে প্রকাশিত হল এ বারের অস্কার-দৌড়ে মনোনীতদের সম্পূর্ণ তালিকা। আর তার সঙ্গেই হাসি ফুটল বলি-পাড়ায়। বিশ্বের দরবারে আবারও মান রাখলেন প্রিয়ঙ্কা চোপড়া। এ বছরের অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের জন্য চূড়ান্ত লড়াই হবে কাদের মধ্যে, সে তালিকা ঘোষণা করলেন যে তিনিই। নেটমাধ্যমে স্বামী নিক জোনাসের সঙ্গে সামলালেন সেই দায়িত্ব।

কিছু দিন আগেই বিদেশে তৈরি শ্রেষ্ঠ ফিচার ছবির তালিকা থেকে বাদ পড়েছে এ দেশের ‘জল্লিকট্টু’। মনে করা হচ্ছিল স্বল্পদৈর্ঘ্যের ছবির বিভাগে মনোনীত ‘বিট্টু’-ই ২০২১-এ দেশের একমাত্র ভরসা। কিন্তু সোমবার দু’ভাগে মনোনীতদের তালিকা ঘোষণা সম্পূর্ণ হতেই দেখা গেল, প্রিয়ঙ্কার অভিনীত ছবি ‘দ্য হোয়াইট টাইগার’-এর নামও রয়েছে সে তালিকায়।

চলচ্চিত্র জগতের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্মান হিসেবেই পরিচিত অস্কার পুরস্কার। তার তালিকা ঘোষণার কাজে প্রিয়ঙ্কাকে দেখতে পাওয়াও যে এ দেশের চলচ্চিত্র জগতের কাছে সম্মানের, তা মনে করছেন অনেকেই। তার উপরে শ্রেষ্ঠ চিত্রনাট্যের বিভাগে মনোনীতদের তালিকায় জায়গা করে নিয়েছে প্রিয়ঙ্কার অভিনীত ছবি ‘দ্য হোয়াইট টাইগার’।

Advertisement

আগামী ২৫ এপ্রিল ঘোষণা হবে এ বছরের অস্কার-জয়ীদের নাম। না, আর নেটমাধ্যমে নয়। ৯৩-তম অস্কার-সন্ধ্যায় আবারও আসল মঞ্চেই দেখা যাবে প্রিয় অভিনেতা-অভিনেত্রীদের।

Advertisement