Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Hollywood Actress

রিহানার পর সুজান, কৃষক আন্দোলনের পাশে দাঁড়ালেন অস্কার জয়ী অভিনেত্রী

এর আগে মানবাধিকার সংক্রান্ত নানা বিষয়ে তাঁকে বার বার সরব হতে দেখা গিয়েছে।

সুজান সারান্ডন।

সুজান সারান্ডন।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২১ ১৬:২৯
Share: Save:

রিহানার পর এ বার হলিউড তারকা সুজান সারান্ডন। কৃষক আন্দোলনের সমর্থনে নেটমাধ্যমে সরব হলেন এই অভিনেত্রী। ভারতের কৃষক আন্দোলন প্রসঙ্গে আমেরিকার সংবাদমাধ্যমে প্রকাশিত হওয়া একটি প্রতিবেদন তিনি শনিবার টুইটারে প্রকাশ করেন। সঙ্গে আন্দোলনের প্রতি নিজের সমর্থনের কথা জানান।

৭৪ বছরের সুজান হলিউডের প্রথম সারির অভিনেত্রী। এর আগে মানবাধিকার সংক্রান্ত নানা বিষয়ে তাঁকে বার বার সরব হতে দেখা গিয়েছে। শনিবার তাঁর এই টুইটের ফলে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে নেট-দুনিয়ায়। ‘ডেড ম্যান ওয়াকিং’ ছবির অভিনেত্রী লিখেছেন, যদি কেউ ভারতের কৃষক আন্দোলন সম্পর্কে জানতে চান, কৃষকরা কারা এবং কেন প্রতিবাদ করছেন— সে বিষয়ে আগ্রহী হন, তা হলে প্রতিবেদনটি পড়তে পারেন।

নেটমাধ্যমে অস্কার-জয়ী অভিনেত্রীর লেখাটা দ্রুত ছড়িয়ে পড়ে। মাত্র কয়েক ঘণ্টার মধ্যে ১০ হাজারের বেশি মানুষ লেখাটি নিজেদের অ্যাকাউন্ট থেকে পুনঃপ্রকাশ করেন।

এর আগে কৃষক আন্দোলনের সমর্থনে বক্তব্য রাখার জন্য পরিবেশ-কর্মী গ্রেটা থুনবার্গের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে দিল্লি পুলিশ। রিহানার বিরুদ্ধে এখনও তেমন কিছু না হলেও সুজানের বিরুদ্ধে কিছু পদক্ষেপ করা হবে কিনা, তা জানা যায়নি। তবে রিহানা এবং সুজানের ঘটনা থেকে পরিষ্কার, আন্তর্জাতিক বিনোদন অঙ্গনে ক্রমশ ভারতের কৃষক আন্দোলন আলোচনার বিষয় হয়ে উঠছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Farmers Protest Hollywood Actress rihanna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE