Advertisement
০৩ মে ২০২৪
Rajinikanth

যোগীকে পা ছুঁয়ে প্রণাম রজনীকান্তের, রাজ্যে ফিরতেই সাফাই দিলেন অভিনেতা!

৫২ বছরের মুখ্যমন্ত্রী যোগীর পা ছুঁয়ে প্রণাম করেন ৭২ বছরের অভিনেতা রজনীকান্ত। চেন্নাই ফিরতেই কী বললেন ‘থালাইভা’?

যোগী আদিত্যনাথের পা ছুঁয়ে প্রণাম করতে দেখা যায় রজনীকান্তকে।

যোগী আদিত্যনাথের পা ছুঁয়ে প্রণাম করতে দেখা যায় রজনীকান্তকে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ১৪:৫০
Share: Save:

দেশজুড়ে তুমুল সাফল্য পেয়েছে রজনীকান্ত অভিনীত ছবি ‘জেলর’। সেই ছবির বিশেষ প্রদর্শনীতে উত্তরপ্রদেশ যান অভিনেতা। সেখানে গিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন অভিনেতা। এত দূর সব ঠিকই ছিল, কিন্ত গোল বাঁধে অভিনেতার এক ব্যবহারে! বছর ৫২-এর যোগীর পা ছুঁয়ে প্রণাম করেন ৭২ বছরের অভিনেতা। তাতেই বেজায় ক্ষুব্ধ হন তাঁর অনুরাগীরা। রীতিমতো ক্ষোভ প্রকাশ করতে থাকেন তাঁরা। অবশেষে চেন্নাইতে ফিরতেই নিজের কৃতকর্মের সাফাই দিলেন ‘থালাইভা’।

সর্বভারতীয় মেগাতারকা তিনি। দেবতার মতো তাঁর পুজো করেন দক্ষিণের দর্শক। থালাইভার আচরণে অনেকেই ব্যথিত। অবশেষে লখনউ থেকে চেন্নাই ফিরতে বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হন রজনীকান্ত। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘‘সন্ন্যাসী বা যোগীদের সব সময়ই পা ছুঁয়ে প্রণাম করি। বয়সে ছোট হোক বা বড় হোক। তিনি যে প্রতিষ্ঠানের সঙ্গেই যুক্ত থাক না কেন, আমি তাঁকে এ ভাবেই সম্মান করি।”

কেন এত বড় এক জন অভিনেতা পা ছুঁয়ে প্রণাম করবেন তাঁর থেকে প্রায় বছর কুড়ির ছোট রাজনীতিককে? সমাজমাধ্যমে কেউ লিখেছেন, ‘‘আত্মসম্মানটা কি তামিলনাড়ুতে রেখে এসেছেন?’’ কেউ কেউ তো আবার বিশ্বাসই করতে পারছেন না, এমন কোনও ঘটনা ঘটেছে! তাঁদের বক্তব্য, ‘‘উনি কি সত্যি যোগীর পাঁ ছুঁয়েছেন?’’ এমন নানা প্রশ্নে তোলপাড়া ছিল সমাজমাধ্যম। তাই রাজ্যে ফিরতেই তড়ঘড়ি বিবৃতি দিয়ে খানিকটা ‘ড্র্যামেজ কন্ট্রোল’-এর চেষ্টা করলেন রজনীকান্ত!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajinikanth South Indian Actor Yogi Adiyanath
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE