Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Entertainment News

নেতাজির চরিত্র ফুটিয়ে তুলতে মাথা কামাবেন, বাংলাও শিখবেন রাজকুমার রাও

অভিনয় নয়, চরিত্রের সঙ্গে মিশে যেতে বহু অভিনেতাই নিজের আপাদমস্তক পাল্টে ফেলেন। চরিত্রকে আরও বেশি বাস্তবমুখী করে তুলতে মেথড অ্যাক্টিংকেই প্রাধান্য দিয়ে থাকেন অনেকে। এ বার তেমনই বড়সড় চ্যালেঞ্জ হাতে নিয়েছেন অভিনেতা রাজকুমার রাও।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০১৭ ১২:০৪
Share: Save:

অভিনয় নয়, চরিত্রের সঙ্গে মিশে যেতে বহু অভিনেতাই নিজের আপাদমস্তক পাল্টে ফেলেন। চরিত্রকে আরও বেশি বাস্তবমুখী করে তুলতে মেথড অ্যাক্টিংকেই প্রাধান্য দিয়ে থাকেন অনেকে। এ বার তেমনই বড়সড় চ্যালেঞ্জ হাতে নিয়েছেন অভিনেতা রাজকুমার রাও। সেই মতো পুরোপুরি নিজের ভোলবদলেও কোনও রকম কসুর করছেন না তিনি। একটি ওয়েব সিরিজে তিনিই রয়েছেন নেতাজি সুভাষচন্দ্র বসুর ভূমিকায়। সে চরিত্রের জন্য কঠোর পরিশ্রমও করছেন তিনি। নিজের ডায়েট পাল্টে ফেলেছেন। দিনরাত ইতিহাস বইয়ে মুখ গুঁজে পড়ে রয়েছেন। শোনা যাচ্ছে, বাংলা শেখার প্রস্তুতিও নিচ্ছেন রাজকুমার রাও।

Advertisement

এই ধরনের ডেডিকেশনের নজির অবশ্য আরও অনেক রয়েছে এই বলিউডে। যেমন ‘সর্বজিৎ’ ছবির জন্য রণদীপ হুডা নিজের ওজন এতটাই কমিয়ে ফেলেছিলেন যে তাঁকে চেনাই মুশকিল হয়ে গিয়েছিল। চরিত্রকে বাস্তবের রূপ দিতে অভিনেতারা এমন অনেক কিছু করে থাকেন। যেমন, মাসখানেক আগে মুক্তি পাওয়া ‘ট্র্যাপড্‌’ ছবির জন্য এই রাজকুমারই দীর্ঘ ২০ দিন ধরে শুধুমাত্র এক কাপ করে কফি এবং একটি করে গাজর খেয়ে কাটিয়েছিলেন বলে শোনা গিয়েছিল।

নেতাজির মতো চরিত্রে মানিয়ে নিতেও নিজের একশো শতাংশ দিতে প্রস্তুত রাজকুমার। এ কাজে কোনও রকম খামতি রাখতে চান না জাতীয় পুরস্কারজয়ী এই অভিনেতা। তাই এই চরিত্রে অভিনয়ের ক্ষেত্রে কোনও রকম চড়া মেকআপ বা ডাবিং আর্টিস্টের সাহায্য নিতে রাজি নন তিনি। সে জন্য বাংলা শেখার প্রস্তুতি নিচ্ছেন রাজকুমার। শুধু তাই নয়, মুখের আদলে মিল আনতে মাথা কামাতেও দ্বিধা করবেন না রাজকুমার। শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি। স্বাধীনতা সংগ্রামের ইতিহাস ইতিমধ্যেই পড়া শুরু করে দিয়েছেন তিনি। চরিত্রের প্রয়োজনে তাঁকে খানিকটা ওজনও বাড়াতে বলা হয়েছে। জানা গিয়েছে, শুধু নেতাজির অন্তর্ধান নয়, তাঁর জীবনের বেশ কিছু খুঁটিনাটি তুলে ধরাই এই সিরিজের মূল উদ্দেশ্য। একতা কপূরের ডিজিটাল চ্যালেন থেকে সম্প্রচারিত হবে এই সিরিজ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.