Advertisement
১৪ জুলাই ২০২৪
Ranbir Kapoor

সমালোচনা, বিতর্ক সত্ত্বেও অবিচল রণবীর! কবে শুরু করছেন ‘অ্যানিম্যাল’-এর সিক্যুয়েলের কাজ?

গত বছর ডিসেম্বর মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘অ্যানিম্যাল’। নতুন বছরের ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির পর নতুন করে চর্চা শুরু হয়েছে রণবীর কপূর অভিনীত সেই ছবি নিয়ে।

Ranbir Kapoor in Animal.

‘অ্যানিম্যাল’-এ রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১৬:৪৩
Share: Save:

গত বছরের অন্যতম বিতর্কিত ছবি, সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ‘অ্যানিম্যাল’। গত ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল রণবীর কপূর অভিনীত ওই ছবি। ‘অর্জুন রেড্ডি’ ও ‘কবীর সিংহ’-এর পর পরিচালক হিসাবে বঙ্গার তৃতীয় ছবি ‘অ্যানিম্যাল’। ছবিতে রণবীর ছাড়াও অভিনয় করেছেন রশ্মিকা মন্দনা, অনিল কপূর, ববি দেওল। আগের দুই ছবির মতোই এই ছবিতেও নাকি উগ্র পৌরুষ ও নারীবিদ্বেষের উদ্‌যাপন তুলে ধরেছেন বঙ্গা, ‘অ্যানিম্যাল’ মুক্তির পরে দাবি করেছিলেন সমালোচকদের একটা বড় অংশ। শুধু সমালোচকেরাই নন, ছবি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন জাভেদ আখতারের মতো বর্ষীয়ান গীতিকারও। যদিও বিতর্কের মাঝেও ‘অ্যানিম্যাল’-এ নিজের কাজের জন্য দর্শক ও সমালোচকদের প্রশংসা অর্জন করেছেন ঋষি-পুত্র রণবীর। শুধু তাই-ই নয়, বিতর্ক সত্ত্বেও বক্স অফিসে রীতিমতো দাপিয়ে ব্যবসা করেছে ‘অ্যানিম্যাল’। নতুন বছরে ওটিটি প্ল্যাটফর্মেও মুক্তি পেয়েছে ছবি। ‘অ্যানিম্যাল’-এর সাফল্যের পরেই ছবির সিক্যুয়েল নিয়ে মুখ খুলেছিলেন নির্মাতারা। ‘অ্যানিম্যাল পার্ক’ যে আরও ভয়ানক হতে চলেছে, তার আভাস আগেভাগেই দিয়ে রেখেছেন বঙ্গা। সেই ছবিতেও নাকি কাজ করতে চলেছেন রণবীরই। কবে থেকে শুরু হচ্ছে ‘অ্যানিম্যাল ২’-এর শুটিং?

খবর, ‘অ্যানিম্যাল’-এর সাফল্যের পর ‘অ্যানিম্যাল ২’ তথা ‘অ্যানিম্যাল পার্ক’-এর চিত্রনাট্য নিয়ে কাজ শুরু করে দিয়েছিলেন বঙ্গা। সিক্যুয়েলের জন্য ভাবনা নাকি আগেই ছিল তাঁর মাথায়। সেই মতো ‘অ্যানিম্যাল পার্ক’-এর চিত্রনাট্যের খসড়া নাকি তৈরি হয়ে গিয়েছে ইতিমধ্যেই। চলতি বছরেই চূড়ান্ত হয়ে যাবে ছবির চিত্রনাট্য। রণবীরের চরিত্র রণবিজয় কী ভাবে তাঁরই মতো দেখতে শত্রুর সঙ্গে মোকাবিলা করে, তা দেখানো হবে ‘অ্যানিম্যাল পার্ক’-এ। পাশাপাশি, রণবিজয়ের সঙ্গে তার স্ত্রী গীতাঞ্জলির (রশ্মিকা মন্দনা অভিনীত চরিত্র) ও তাদের দুই সন্তানের সম্পর্কে নানা আঙ্গিকও নাকি ফুটে উঠবে ওই ছবিতে। খবর, নীতেশ তিওয়ারি ‘রামায়ণ’-এর কাজ শেষ করে ২০২৫ সাল থেকে নাকি ছবির শুটিং শুরু করতে চলেছেন রণবীর।

‘অ্যানিম্যাল’-এর ববি দেওল অভিনীত চরিত্রে আব্রারের মৃত্যু হয়ে যাওয়ায় ‘অ্যানিম্যাল পার্ক’-এ ববি থাকবেন কি না, তা নিয়ে এখনও ধোঁয়াশা থেকে গিয়েছে। তা ছাড়াও, ছবিতে রশ্মিকা বা তৃপ্তি ডিমরি নিজের চরিত্রে ফিরবেন কি না— তা-ও এখনও জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE