Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Don 3 Update

ফিরিয়েছেন বাদশা, ‘ডন ৩’-এর জন্য অবশেষে কোন অভিনেতাকে চূড়ান্ত করলেন ফারহান?

২০০৬ সালে মুক্তি পেয়েছিল ‘ডন’। ২০১১ সালে মুক্তি পায় ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ছবি ‘ডন ২’। ‘ডন ৩’ ছবিতে শেষমেশ কাকে দেখতে পাবেন অনুরাগীরা?

Ranveer Singh to reportedly replace Shah Rukh Khan in Don 3 by Farhan Akhtar.

ফারহানের পরিচালনায় শাহরুখের জুতোয় পা গলাবেন কে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ২১:৫৬
Share: Save:

সপ্তাহ খানেক ধরেই বলিপাড়ায় তুঙ্গে ‘ডন ৩’ ছবির চর্চা। কাজ শুরু হওয়ার আগে থেকেই একের পর এক জল্পনা দানা বেঁধেছে ছবি ঘিরে। ‘ডন’ ও ‘ডন ২’ ছবির পরে ‘ডন ৩’ ছবিতে ফেরার কথা ছিল শাহরুখ খানেরই। তবে খবর, ‘ডন ৩’ ছবির জন্য নাকি সায় দেননি বাদশা। এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই খোঁজ চলছিল এমন এক অভিনেতার, যিনি শাহরুখের জুতোয় পা গলাতে পারবেন। শোনা যাচ্ছে, সেই অভিনেতাকে পেয়েও গিয়েছেন ফারহান আখতার। খবর, ‘ডন ৩’ ছবির জন্য নাকি রণবীর সিংহকে চূড়ান্ত করেছেন নির্মাতারা।পরিচালক হিসাবে ফারহানের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজ়ি ‘ডন’। ২০০৬ সালে ‘ডন’, ২০১১ সালে মুক্তি পায় ‘ডন ২’। এই দুই ছবির মাধ্যমে বক্স অফিস সাফল্যের পাশাপাশি সমালোচকদের প্রশংসাও অর্জন করেছিলেন ফারহান। অমিতাভ বচ্চনের পরে ‘ডন’ হিসাবে নিজের আলাদা একটা পরিচিতি তৈরি করেছিলেন শাহরুখ খান। তবে ২০১১ সালে ‘ডন ২’ মুক্তির পরে এই চরিত্র থেকে লম্বা বিরতি নেন তিনি। তার পর কেটে গিয়েছে এক যুগেরও বেশি সময়। চলতি বছরে ফের চর্চা শুরু হয় ‘ডন ৩’ নিয়ে। কানাঘুষো শোনা যায়, চিত্রনাট্য লেখার কাজ নাকি প্রায় শেষ করে ফেলেছেন ফারহান। তবে, তার পরেই হোঁচট। খবর মেলে, ‘ডন ৩’ ছবির জন্য নাকি সায় দেননি শাহরুখ খান। ‘পাঠান’-এর সাফল্য ও ‘জওয়ান’ ঘিরে উন্মাদনা প্রত্যক্ষ করার পরে কেরিয়ারের এই পর্যায়ে এসে আপাতত ‘মাস এন্টারটেনার’ ঘরানার ছবির দিকেই আগ্রহ বেশি শাহরুখের। আট থেকে আশির মনোরঞ্জন করতে পারবে, এমন ছবিকেই সময় দিতে চান তিনি।

শোনা যাচ্ছে, ‘ডন ৩’-এর চিত্রনাট্য পড়ে শাহরুখের মনে হয়েছে, এই ছবি নাকি সেই ঘরানার সঙ্গে খাপ খাচ্ছে না। সেই কারণেই নাকি ‘ডন ৩’ ছবি ফিরিয়ে দিয়েছেন বাদশা। অন্য দিকে, ‘দিল ধড়কনে দো’, ‘গলি বয়’-এর মতো ছবির কারণে ইতিমধ্যেই রণবীরের সঙ্গে বেশ ভাল পরিচিতি ফারহানের। পাশাপাশি, অভিনেতা হিসাবে রণবীরের জনপ্রিয়তাকেও কাজে লাগাতে আগ্রহী তিনি। সব দিক বিচার করে তাঁকেই চূড়ান্ত করেছেন ফারহান।ফারহান তাঁর শেষ ছবি পরিচালনা করেছেন প্রায় এক যুগ আগে। তার পর ব্যস্ত ছিলেন অভিনয় নিয়েই। এ বার ফের ক্যামেরার পিছনে ফিরতে চান তিনি। ‘ডন ৩’-কে গুরুত্ব দিয়ে ইতিমধ্যে নাকি ছবির চিত্রনাট্য লেখা প্রায় শেষ করে এনেছেন ফারহান। তবে শাহরুখের অনুগামী হিসাবে ডনের চরিত্রে কতটা সফল হবেন রণবীর, সেই উত্তর মিলবে ছবি মুক্তির পরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE