Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied

বিনোদন

রজনীকান্ত, প্রভাসদের আসল নাম জানেন?

নিজস্ব প্রতিবেদন
০৯ সেপ্টেম্বর ২০১৮ ১১:১০
নামে কী যায় আসে, এমনটাই বলেছিলেন শেক্সপীয়ার। দক্ষিণের নামী তারকাদের ক্ষেত্রে যেমন। আসল নামের চেয়ে অন্য নামেই তাঁদের পরিচিতি বেশি। রজনীকান্ত বা প্রভাসদের তো চেনেন, কিন্তু সরকারি নথিতে এঁদের নাম কী জানেন?

চিরঞ্জীবী: কোনিদেলা শিবশঙ্কর বরপ্রসাদ। দক্ষিণ ভারতের অন্যতম সুপারস্টারের আসল নাম এটাই। অন্ধ্রপ্রদেশের প্রত্যন্ত গ্রাম মোগালথুরে জন্ম তাঁর। ছিলেন এনসিসি ক্যাডেটও।
Advertisement
কমল হাসন: বিখ্যাত এই অভিনেতা জিতেছেন জাতীয় পুরস্কার-সহ অসংখ্য পুরস্কার। তাঁর আসল হল পার্থসারথী।

মহেশ বাবু: তেলুগু ছবির জনপ্রিয় মুখ। তাঁর আসল নাম মহেশ ঘাট্টামানেনি।
Advertisement
ধনুষ: তামিল ছবির অন্যতম এই তারকার আসল নাম হচ্ছে ভেঙ্কটেশ প্রভু। তিনটি জাতীয় পুরস্কার ও সাত-সাতটি ফিল্মফেয়ার সম্মান পেয়েছেন তিনি।

রজনীকান্ত: শিবাজি রাও গায়কোয়াড়। দক্ষিণ ভারতের অন্যতম এই সুপারস্টারের আসল নাম এইটাই। জীবন শুরু করেছিলেন বেঙ্গালুরুর এক বাস কন্ডাক্টর হিসাবে।

প্রভাস: বাহুবলী তারকার আসল নাম জানেন? ভেঙ্কট সত্যনারায়ণ প্রভাস রাজু উপ্পলপতি। ২০০২ সালে ‘ঈশ্বর’ ছবি দিয়ে ডেবিউ করেন। বাহুবলীর পর আর পিছন ফিরে তাকাতে হয়নি।

জুনিয়র এনটিআর: তেলুগু ছবির জগতে অন্যতম পরিচিত মুখ তিনি। তাঁর আসল নাম নন্দামুরি তারকা রামারাও।

রানা ডাগ্গুবতী: তেলুগু, তামিল ও হিন্দি সব ছবিতেই দেখা গিয়েছে তাঁকে। রীতিমতো জনপ্রিয়। শুধু অভিনেতাই নন। প্রযোজক ও সিনেমাটোগ্রাফারও বটে। তাঁর আসল নাম রামানায়ডু ডাগ্গুবতী।

পবন কল্যাণ: কোনিদেলা কল্যাণ বাবু ওরফে পবন কল্যাণ। বিখ্যাত এই তারকা দক্ষিণী রাজনীতির এক জন পরিচিত মুখও বটে।

সূর্য: সারাভানন শিবকুমার হল দক্ষিণী এই তারকার আসল নাম। তবে ফিল্মফেয়ারের মঞ্চে তাঁকে এই নামে ডাকলে প্রথমেই কেউ চিনতে পারতেন কি?