Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bollywood Gossip

বিয়ের বছর ঘোরার আগেই স্বামীর অকালমৃত্যু, তার পর কাকে বিয়ে করতে চেয়েছিলেন রেখা?

নিজের মহিলা সহকারীর সঙ্গে নাকি ‘সম্পর্ক’-এ রয়েছেন তিনি। সম্প্রতি এই আলোচনায় ভরে গিয়েছে সমাজমাধ্যম। তার মধ্যেই রেখার পুরনো এক ভিডিয়ো নিয়ে শুরু নতুন জল্পনা।

Rekha

রেখা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১৪:২৭
Share: Save:

আর কয়েক বছরের মধ্যেই ৭০-এ পা দেবেন রেখা। তবে লাল গালিচায় ও বিভিন্ন অনুষ্ঠানে তাঁর উপস্থিতি এখনও ‘চিরসবুজ’। সাম্প্রতিক সময়ে তাঁকে সিনেমার পর্দায় তেমন ভাবে দেখা যায়নি বটে, তবে এই বয়সেও তাঁর রূপে মুগ্ধ অনুরাগীরা। কেরিয়ারের শীর্ষে থাকাকালীনও পেশাগত জীবনের থেকে অনেক বেশি চর্চায় থেকেছে তাঁর ব্যক্তিগত জীবন। অমিতাভ বচ্চনের সঙ্গে তাঁর প্রেম নিয়েও কম জলঘোলা হয়নি। তবে সেই সব জল্পনায় জল ঢেলে ১৯৯০ সালে ব্যবসায়ী মুকেশ অগরওয়ালকে বিয়ে করেন রেখা। যদিও সেই বিয়ে টেকেনি। মাত্র সাত মাসের মাথায় আত্মহত্যা করেন মুকেশ। তার পর থেকে ‘সিঙ্গল’ রেখা। মুকেশের মৃত্যুর পরে কি বিয়ে করতে চেয়েছিলেন রেখা? কার সঙ্গে গাঁটছড়া বাঁধতে চেয়েছিলেন তিনি? সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় ভাইরাল হওয়া ভিডিয়োয় মিলল উত্তর।

সিমি গ্রেওয়ালের অনুষ্ঠানের একটি ভিডিয়ো সম্প্রতি ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমের পাতায়। সেখানে রেখাকে সিমি প্রশ্ন করেন, তিনি কি আবার বিয়ে করতে চান? উত্তর দিতে গিয়ে রেখা পাল্টা প্রশ্ন করেন, ‘‘এক জন পুরুষকে?’’ সিমি কিছুটা অপ্রস্তুত হয়েই বলেন, ‘‘নিশ্চয়ই এক জন মহিলাকে নয়...!’’ রেখা হেসে উত্তর দেন, ‘‘কেন? আমি এক জন মহিলাকে বিয়ে করতে পারি না? আমি তো মনে করি, আমি নিজের সঙ্গেই বিবাহবন্ধনে আবদ্ধ। আমার কাজ, আমার প্রিয় জন... সবার সঙ্গেই আমার গভীর সম্পর্ক রয়েছে।’’

সম্প্রতি সহকারী ফরজ়ানার সঙ্গে রেখার সম্পর্ক নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে সমাজমাধ্যমে। খবর মেলে, ফরজ়ানার সঙ্গেই নাকি ‘সম্পর্ক’-এ রয়েছেন অভিনেত্রী। তাঁর সঙ্গেই নাকি একত্রবাসও করেন! রেখার জীবন অবলম্বনে ‘রেখা: দ্য আনটোল্ড স্টোরি’ বইতেই নাকি উল্লেখ আছে এই বিষয়ে। ২০১৬ সালে প্রকাশিত রেখার এই জীবনীর লেখক ইয়াসের উসমান। ওই বইতেই নাকি দাবি করা হয়েছে, প্রায় তিন দশক ধরে রেখার ছায়াসঙ্গী ফরজ়ানা। রেখার শোয়ার ঘরে নাকি ফরজ়ানা ছাড়া অন্য কারও ঢোকার অনুমতি নেই। এমনকি, অভিনেত্রীর বাড়ির খুঁটিনাটি থেকে তাঁর পেশাদার জীবনের প্রতিটি সিদ্ধান্তও নেন ফরজ়ানাই।

যদিও এই দাবি অস্বীকার করে উসমান সমাজমাধ্যমের পাতায় লেখেন, ‘‘আমার লেখা ‘রেখা: দ্য আনটোল্ড স্টোরি’ বইয়ের বক্তব্য বলে যে উদ্ধৃতিগুলো ব্যবহার করা হচ্ছে, সেগুলি সম্পূর্ণ মিথ্যে। হলফ করে বলতে পারি, আমার বইয়ে এমন কথার উল্লেখ পর্যন্ত নেই। ‘একত্রবাস’ বা ‘যৌন সম্পর্ক’-এর মতো শব্দবন্ধের উল্লেখ আমি পাণ্ডুলিপিতে পর্যন্ত করিনি।’’ তাঁর লেখা বইয়ের নামে এই মিথ্যা প্রচার বন্ধ না করলে আইনি পদক্ষেপ করারও হুঁশিয়ারি দিয়েছেন ইয়াসের। যদিও এখনও পর্যন্ত এই বিষয়ে মুখ খোলেননি রেখা নিজে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE