• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সুশান্তের মৃত্যুর তদন্ত সিবিআই করলে কোনও আপত্তি নেই: রিয়া

Sushant Singh Rajput-Rhea Chakraborty
ছবি: সংগৃহীত।

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর তদন্ত সিবিআই করলে তাঁর কোনও আপত্তি নেই বলে আজ সুপ্রিম কোর্টে জানালেন প্রয়াত অভিনেতার বান্ধবী রিয়া চক্রবর্তী। তবে একই সঙ্গে সুপ্রিম কোর্টে জমা দেওয়া অভিযোগপত্রে রিয়া দাবি করেছেন, বিহার সরকারের সিবিআই তদন্তের সুপারিশ করার কোনও এক্তিয়ার ছিল না।

১৪ জুন সুশান্তের আত্মহত্যার প্রায় দেড় মাস পরে, ২৫ জুলাই পটনা পুলিশের কাছে এফআইআর দায়ের করেছিলেন সুশান্তের বাবা কৃষ্ণকিশোর সিংহ। এফআইআরে তিনি রিয়া-সহ ৬ জনের বিরুদ্ধে সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা ও তাঁর টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করেছিলেন। বিহার পুলিশের তদন্ত শুরু করার দিন দশেকের মধ্যে নীতীশ কুমার সরকার সিবিআই তদন্তের সুপারিশ করে এবং কেন্দ্রীয় সরকার সেই সুপারিশ মেনেও নেয়। 

তবে সিবিআইয়ের কাছে তদন্তভার যাওয়ার আগে রিয়া সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন, যেন বিহার পুলিশের কাছে করা এফআইআর মুম্বই পুলিশের কাছে পাঠিয়ে দেওয়া হয়। তাঁর যুক্তি ছিল, সুশান্তের মৃত্যুর পর থেকে মুম্বই পুলিশই তদন্ত চালিয়ে আসছে। তাই সমান্তরাল ভাবে বিহার পুলিশের আর তদন্ত চালানোর দরকার নেই। আজ সুপ্রিম কোর্টে রিয়ার সেই আবেদনেরই শুনানি ছিল। 

আরও পড়ুন: ‘ট্যালেন্ট থাকলেও কিছু মানুষ আপনার জার্নি কঠিন করে তুলবেই’

আরও পড়ুন: কোনও দিন দেখা হয়নি, তবু শ্রীদেবী আমার খুব কাছের

এ দিন কোর্টে সুশান্তের বাবার আইনজীবী রাকেশ সিংহ জানান, এই মৃত্যুর তদন্ত যে সিবিআই-ই করবে, তা নিশ্চিত করুক শীর্ষ আদালত। একই সঙ্গে তাঁর আর্জি, মুম্বই পুলিশ যাতে সিবিআইকে সব রকম সহযোগিতা করে, তার জন্য প্রয়োজনীয় নির্দেশ দিক সুপ্রিম কোর্ট। বিহার পুলিশের পক্ষ থেকে আজ সুপ্রিম কোর্টে জানানো হয়েছে, সুশান্তের মৃত্যুর পরে এফআইআর-ও দায়ের করেনি মুম্বই পুলিশ। তা ছাড়া, পটনা পুলিশের যে দলটি তদন্ত করতে মুম্বই গিয়েছিল, তাদেরও কোনও সাহায্য করেনি তারা।

এ দিন শিবসেনা নেতা সঞ্জয় রাউত ফের বিহার পুলিশ ও নীতীশ কুমার সরকারের সমালোচনা করে বলেছেন, সুশান্তের মৃত্যুর তদন্ত মুম্বই পুলিশেরই করা উচিত। কারণ ঘটনাটি মুম্বইয়ে ঘটেছে এবং আইন-শৃঙ্খলা রক্ষা করার দায়িত্ব রাজ্যেরই।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন