Advertisement
২৬ এপ্রিল ২০২৪
kantara

‘কান্তারা’ আসলে দ্বিতীয় ভাগ, প্রথম ভাগের ছবি মুক্তি নিয়ে কী বললেন পরিচালক?

বড় পর্দায় উঠে আসা প্রাচীন লোকগাথা। দর্শক ও সামালোচকের মনে দাগ কেটেছিল ‘কান্তারা’। প্রথম ছবির সাফল্যের পর এ বার পরের ছবির কাজ শুরু পরিচালক ঋষভ শেট্টির।

still from the film Kantara.

আগামী বছর মুক্তি পেতে চলেছে ‘কান্তারা’ ছবির প্রিক্যুয়েল। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৫৩
Share: Save:

সাফল্যের শিখরে ঋষভ শেট্টি পরিচালিত ছবি ‘কান্তারা’। কোভিড ও লকডাউন পরবর্তী সময়ে অনন্য নজির গড়েছে এই ছবি। প্রেক্ষাগৃহে সেঞ্চুরি হাঁকিয়েছে ইতিমধ্যেই। বক্স অফিসে ব্যবসাও করে ফেলেছে ৪০০ কোটির বেশি। গোটা দেশের দর্শক ও সমালোচকের মন জয় করেছে এই ছবি। ‘কান্তারা’র অভূতপূর্ব সাফল্যের পরে এ বার পরের ছবিতে মন দিতে চান পরিচালক ঋষভ শেট্টি। কাজও শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। প্রথমে ভাবা হয়েছিল, ‘কান্তারা’ ছবির সিক্যুয়েল নিয়ে কাজ করতে চলেছেন পরিচালক। তবে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ঋষভ শেট্টি জানান, সিক্যুয়েল নয়, বরং পরের ছবি হতে চলেছে ‘কান্তারা’র প্রিক্যুয়েল।

Photograph of director Rishab Shetty.

‘কান্তারা’র চেয়েও বড় মাপে তৈরি হতে চলেছে পরের ছবি, আশা পরিচালক ঋষভ শেট্টির। ছবি: সংগৃহীত।

‘‘কান্তারা আসলে ছবির দ্বিতীয় ভাগ, প্রথম ভাগ পরের বছর মুক্তি পেতে চলেছে।’’ জানালেন পরিচালক ঋষভ শেট্টি। ‘কান্তারা’ ছবিতে প্রাচীন লোকগাথাকে বড় পর্দায় ফুটিয়ে তুলেছিলেন পরিচালক। তাঁর মতে, ‘‘কান্তারা ছবি শুট করার সময় বুঝতে পেরেছিলাম এই কাহিনির ইতিহাস আরও অনেক গভীরে। সেই ইতিহাসকে দর্শকের সামনে তুলে ধরতে চাই।’’ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে পরের ছবির চিত্রনাট্যের কাজ। ঋষভ বলেন, ‘‘চিত্রনাট্য লেখার সময় অনেক গবেষণা করতে হচ্ছে। আমরা যত গভীরে গিয়ে গবেষণা করছি, তত নতুন তথ্য আমাদের সামনে আসছে।’’ ‘কান্তারা’র চেয়েও বড় মাপে তৈরি হতে চলেছে এই ছবি, আশা পরিচালকের।

কর্নাটকের চলিত লোকপুরাণের প্রেক্ষাপটে লেখা হচ্ছে ছবির চিত্রনাট্য। গবেষণা ও লেখার জন্য কর্নাটকের উপকূলীয় অঞ্চলে আগামী দু’মাস থাকতে চলেছেন ঋষভ ও তাঁর সঙ্গীরা। খবর, চিত্রনাট্য লেখার কাজ শেষ হলে চলতি বছর জুন মাসেই শুরু হবে ছবির শুটিং। ছবির নির্মাতাদের মতে, চিত্রনাট্যে বর্ষার একটা বড় ভূমিকা রয়েছে। সব ঠিক থাকলে আগামী বছরের মাঝামাঝি সময়েই মুক্তি পেতে চলেছে ‘কান্তারা’ ছবির প্রিক্যুয়েল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kantara Kantara 2 Rishab Shetty South Indian Film
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE