Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

দেহরাদূনে শনের অপেক্ষায় ঋতুপর্ণা, জানালেন আনন্দবাজার ডিজিটালকে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ জানুয়ারি ২০২১ ১২:৪৫
নতুন ছবির লুকে ঋতুপর্ণা।

নতুন ছবির লুকে ঋতুপর্ণা।

আজ তাঁর মন খারাপ । নেতাজির ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষে ভিক্টোরিয়া মেমোরিয়ালের অনুষ্ঠানে থাকতে পারবেন না তিনি। বিশেষ অতিথি হয়ে আসার জন্য আমন্ত্রণ পেয়েছিলেন ঋতুপর্ণা।

তিনি শ্যুটিংয়ে ব্যস্ত উত্তরাঞ্চলের দেহরাদূন শহরে। ছবির নাম ‘অন্তর্দৃষ্টি’। সরাসরি সেট থেকে আনন্দবাজার ডিজিটালকে বিশদে জানালেন নতুন ছবির বিষয়ে। বলিউডের বিখ্যাত সিনেমাটোগ্রাফার কবীর লাল রয়েছেন পরিচালনায়। ‘তাল’, ‘কহো না প্যায়ার হ্যায়’, ‘হমারে দিল আপকে পাস হ্যায়’, ‘পরদেশ’-এর মতো ছবিতে কাজ করেছেন তিনি। বাংলায় রিভেঞ্জ থ্রিলারের মুখ্য চরিত্রে ঋতুপর্ণার সঙ্গে বেছে নিয়েছেন শন বন্দ্যোপাধ্যায়কে। বাংলার সঙ্গেই মরাঠি, তেলুগু এবং কন্নড় ভাষায় হবে ছবিটি।

ঋতুপর্ণা বললেন, “একটি অন্ধ মেয়ের গল্প নিয়ে ছবি। তার বোনের মৃত্যুর প্রতিশোধ নেবে সে। স্প্যানিশ ছবি ‘জুলিয়াজ আইস’-এর রিমেক বলা যেতে পারে ছবিটিকে।”

Advertisement
শন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কাজ করতে পেরে উচ্ছ্বসিত ঋতুপর্ণা।

শন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কাজ করতে পেরে উচ্ছ্বসিত ঋতুপর্ণা।


পরিচালকের কাজ করার ধরনে মুগ্ধ অভিনেত্রী। সিনেমাটোগ্রাফার হওয়ার ছাপ তাঁর পরিচালনাতেও পড়েছে বলে মনে করেন তিনি। জানালেন, অনেক সময় নিয়ে নিখুঁতভাবে শ্যুট করেন কবীর। ঋতুপর্ণার কণ্ঠে একরাশ মুগ্ধতা, “'হমারে দিল আপকে পাস হ্যায়' ছবিতে কী সুন্দর লাগছিল কাজলকে। কবীর ওঁর হিরোইনদের পর্দায় খুব সুন্দরভাবে দেখায়।”

এই ছবির সুবাদেই বড় পর্দায় শনের হাতেখড়ি । সেই সুযোগও এসেছে ঋতুপর্ণার মাধ্যমে। শনের নাম পরিচালককে তিনিই প্রথম বলেছিলেন। ঋতুপর্ণার কথায়, “শন খুব ভাল কাজ করে। আমি মনে করি ওর আরেকটু এক্সপোজার পাওয়া দরকার। আমি তাই কবীরজিকে ওর নাম বলেছিলাম।”

প্রথম সুইৎজারল্যান্ডে শ্যুটিংয়ের কথা হলেও করোনা অতিমারির জন্য সেই পরিকল্পনা ভেস্তে যায়। এর পর দেহরাদূনেকে বেছে নিয়েছিলেন পরিচালক। ছবিতে শুধুমাত্র ‘লোকেশন’ হিসেবে নয়, বরং একটি চরিত্রের মতো করেই থাকবে উত্তরাখণ্ডের এই শহরটি।

বর্তমানে সেখানেই দিন কাটছে ঋতুপর্ণার। একটানা শ্যুটিংয়ের ব্যস্ততা আর ভাল বেকারির সন্ধানে প্রথম পাহাড়-জঙ্গলের শহরকে চিনছেন অভিনেত্রী। খুব শীঘ্রই সেখানে এসে পৌঁছবেন শন।

আরও পড়ুন

Advertisement