Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sahana Bajpaie

Srijato-Sahana: নিজের ছবিতে রবীন্দ্রসঙ্গীত কি আপনিই লিখবেন? ফেসবুকে শ্রীজাতকে প্রশ্ন সাহানা বাজপেয়ীর

এ বার কি বিবাদে জড়াবেন শ্রীজাত ও সাহানা? সাহানা কি কোনও কারণে ক্ষুব্ধ শ্রীজাত-র উপরে? কী বললেন গায়িকা?

শ্রীজাত-সাহানা

শ্রীজাত-সাহানা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২১ ১৭:১৬
Share: Save:

কবি শ্রীজাত এ বার পরিচালকের ভূমিকায়। তাঁর নতুন ছবি ‘মানবজমিন’-এর বিষয়ে আনন্দবাজার অনলাইনকে প্রথম জানিয়েছেন প্রযোজক রানা সরকার। তিনিই শ্রীজাত-র প্রথম ছবির প্রযোজক। ছবির সুর করবেন জয় সরকার। গল্পের সঙ্গে ছবির গান বাঁধার দায়িত্বও শ্রীজাত-র কাঁধে। আনন্দবাজার অনলাইনের সেই খবর নিজের ফেসবুকে ভাগ করে নিয়েছিলেন শ্রীজাত। সেই পোস্টের নীচেই জ্বলজ্বল করছে গায়িকা সাহানা বাজপেয়ীর মন্তব্য, ‘অভিনন্দন!’ বন্ধনীর ভিতরে লেখা, ‘এই ছবিতে যদি রবীন্দ্রসঙ্গীত থাকে, সেগুলো কি আপনি লিখবেন?’ ইতিমধ্যেই সেই মন্তব্য নিয়ে তোলপাড় নেটমাধ্যমে। ১০০-এর বেশি মানুষ সেই মন্তব্যে হাসির প্রতিক্রিয়া দিয়েছেন। প্রশ্ন জেগেছে, এ বার কি বিবাদে জড়াবেন শ্রীজাত ও সাহানা? সাহানা কি কোনও কারণে ক্ষুব্ধ শ্রীজাত-র উপরে?

প্রশ্নের উত্তর খুঁজতে গায়িকাকে যোগাযোগ করে আনন্দবাজার অনলাইন। সম্পর্কের চাপানউতর বা বিবাদের জল্পনা উড়িয়ে দিলেন সাহানা। জানা গেল, এই মন্তব্যটি করার উদ্দেশ্য অন্য কিছুই নয়, নিজেদের মধ্যে ঠাট্টা। তারও একটি ইতিহাস রয়েছে। পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ছবি ‘এক যে ছিল রাজা’-তে ‘মহারাজ একি সাজে’ গান গাওয়ার সময়ে শ্রীজাত-র সঙ্গে গান লেখা নিয়ে আড্ডা হচ্ছিল সাহানার। সাহানা তাঁকে বলেছিলেন, ‘‘শ্রীজাতদা, তুমি একটা গান লেখো না, সেটা আমি গাইব।’’ শ্রীজাত মজা করে তার উত্তর দিয়েছিলেন, ‘‘ভাবছি রবীন্দ্রসঙ্গীত লিখব। আরে যাই লিখি না কেন, ওই মানুষটাই (রবীন্দ্রনাথ) তো সমস্ত কৃতিত্ব নিয়ে যান। আমাদের লেখা গানের সঙ্গে তাঁর গান থাকলে, শ্রোতা তো তাঁকেই বেছে নেয়।’’ সাহানার কথায়, ‘‘শ্রীজাতদার সেই রসিকতার মধ্যে আসলে রবীন্দ্রনাথের প্রতি অগাধ শ্রদ্ধা ও আত্মসমর্পণই ফুটে উঠেছিল।’’ তাই সেই পুরনো কথা মনে করে পাল্টা রসিকতা করলেন গায়িকা।

শ্রীজাত-র পোস্টে সাহানার মন্তব্য

শ্রীজাত-র পোস্টে সাহানার মন্তব্য

এই বিষয়ে শ্রীজাত-র প্রতিক্রিয়া জানার জন্য তাঁকে যোগাযোগ করা হলে ফোন বেজে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE