Advertisement
২৫ মে ২০২৪
Dilip Kumar

Dilip Kumar-Saira Banu: দিলীপ সাহেবের ‘ভারতরত্ন’ পাওয়া উচিত, আর্জি স্ত্রী সায়রার

স্বামীর কথা বলতে গিয়ে চোখের জল আটকাতে পারলেন না ৭৭ বছরের অভিনেত্রী।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ২১:৩২
Share: Save:

মঞ্চে সকলের সামনেই কান্নায় ভেঙে পড়লেন, বলিউডের তারকা অভিনেত্রী সায়রা বানু। স্বামী দিলীপ কুমারের কথা বলতে গিয়ে চোখের জল আটকাতে পারলেন না ৭৭ বছরের অভিনেত্রী।

স্বামীর কথা মনে পড়লে আবেগকে আজও আয়ত্তে রাখতে পারেন না 'সাগিনা মাহাতো'র নায়িকা। প্রেক্ষাগৃহে উপস্থিত সকলের উদ্দেশে সায়রা বলেন,‘‘আমি মনে করি দিলীপ সাহেব এখনও আমার সঙ্গে আছেন। সব কিছু দেখছেন। আমার স্মৃতিতে নয়, আমার প্রতিটি পদক্ষেপে উনি আমার সঙ্গে আছেন।আর এই বিশ্বাস নিয়েই আমি বাঁচতে চাই।’’

মঙ্গলবার সন্ধ্যায় সম্মানিত করা হয় বলিউডের প্রয়াত বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমারকে। দীর্ঘ দিন অসুস্থতার সঙ্গে লড়াই করে ২০২১ ৭ জুলাই ৯৮ বছর বয়সে মৃত্যু হয়েছিল বলিউডের 'ট্র্যাজেডি কিং'-এর। তাঁর স্ত্রী হিসেব সায়রা এই মরণোত্তর সম্মান গ্রহণ করেন।

কেন্দ্রীয় মন্ত্রী রামদাস অটওয়ালে দিলীপ-ঘরনির হাতে এই পুরস্কার তুলে দিতে গিয়ে বলেন, বলিউডের কিংবদন্তি অভিনেতাকে ‘ভারতরত্ন’ সম্মানে ভূষিত করার এই অনুরোধ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে রাখা হবে।

মুম্বই সংবাদমাধ্যমকে সায়রা বলেন, ‘‘দিলীপ কুমার ভারতের ‘কোহিনুর’।তাঁর অবশ্যই ‘ভারতরত্ন’ পুরস্কার পাওয়া উচিত।’’

বলিউডে একাধিক ছবিতে জুটিতে কাজ করেছেন দিলীপ কুমার, সায়রা বানু। ‘বৈরাগী’, ‘গোপী’, ‘সাগিনা মাহাতো’-র মতো ছবিতে তাঁদের অভিনয় মন কেড়েছে দর্শকদের। রুপোলি পর্দার রাজা-রানির এই প্রেম পরিণতি পেয়েছিল বাস্তবেও। ১৯৬৬ তে গাঁটছড়া বাঁধেন দু'জনে। শুধু পর্দায় নয়, বাস্তবেও দিলীপ-সায়রার রসায়ন ছিল মনে রাখার মতো।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Dilip Kumar Saira Banu Bharat Ratna Kohinoor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE