Advertisement
০২ মে ২০২৪
Shah Rukh-Salman Controversy

সামান্য ঝগড়া থেকে হাতাহাতি, রাগ মেটাতে শাহরুখকে গুলি করলেন সলমন! তার পর....

বলিউডে তাঁদের বন্ধুত্ব প্রায় বেনজির। ছবির সাফল্য ও ব্যবসা নিয়ে রেষারেষি হলেও বার বার বন্ধুত্বেই ফিরেছেন প্রথম সারির দুই তারকা। তা হলে সেই সম্পর্কে চিড় ধরল কী ভাবে?

Salman Khan reveals that he mistakenly fired shots at Shah Rukh Khan at the set of Karan Arjun.

কী কারণে দুই খানের বন্ধুত্ব পরিণত হয়েছিল শত্রুতায়? ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১৭:৪৩
Share: Save:

বলিউডের প্রথম সারির তারকা হলেও তাঁদের বন্ধুত্বে ভাটা পড়েনি কখনও। মাঝেমধ্যে যেটুকু মনোমালিন্য হয়েছে, তা-ও মিটে গিয়েছে সময়ের মলমে। কয়েক দশকের পথচলা পেরিয়ে এখনও অটুট দুই খানের বন্ধুত্ব— শাহরুখ খান এবং সলমন খান। একসঙ্গে কাজও করেছেন একাধিক ছবিতে। তা সত্ত্বেও এক সময় নাকি রাগের বশে শাহরুখকে তাক করেই গুলি চালিয়েছিলেন সলমন! সম্প্রতি এক টক শোয়ে উপস্থিত হয়ে সে কথা স্বীকার করলেন স্বয়ং বলিউডের ‘ভাইজান’।

১৯৯৫ সালে মুক্তি পায় এই হিট জুটির ছবি ‘করণ অর্জুন’। সেই ছবিতে দুই ভাইয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন শাহরুখ এবং সলমন। দুই ভাইয়ের মায়ের ভূমিকায় ছিলেন রাখি গুলজ়ার। খলনায়কের চরিত্রে অভিনয় করে নজর কেড়েছিলেন প্রয়াত অভিনেতা অমরিশ পুরী। সেই ছবির সেটেই নাকি শাহরুখকে লক্ষ্য করে গুলি চালিয়েছিলেন সলমন। সলমন বলেন, ‘‘শুটিংয়ের সময় আমাদের খালি বন্দুক দেওয়া হত। আমি আমাদের অ্যাকশন পরিচালক ভিকু বর্মার কাছ থেকে একটা খালি বন্দুক পেয়েছিলাম। একটা পার্টির দৃশ্য শুট হওয়ার কথা তখন। সেটে ভর্তি লোক। আমি তখন শাহরুখকে বললাম, ‘আমি তোকে নাচ করার জন্য ডাকব, তুই তাতে মানা করবি, আমাদের মধ্যে একটা হাতাহাতি হবে। এই যে, খালি বন্দুক রয়েছে, আমি তোকে গুলি করব, আর তুই লুটিয়ে পড়বি’। এই পর্যন্ত সব ঠিকঠাক ছিল। তখন শাহরুখ বলল, ও নাকি ক্লান্ত, এখন নাকি ওই দৃশ্য শুট করার ইচ্ছা নেই।’’

এখানেই না থেমে সলমন বলতে থাকেন, ‘‘আমার ভাই সোহেলও ওখানে ছিল। আমি শাহরুখের হাত টানতেই ও ছিটকে চলে গেল। ও আমাকে ঠেলল, আমি ওকে ঠেললাম, হাতাহাতি শুরু হল। আমি তখন বন্দুক নিয়ে ওকে তাক করে গুলি করলাম। গুলি খেয়েই শাহরুখ উল্টে পড়ে গেল। ওখানে জাভেদ আখতারের স্ত্রী হানি ইরানি ছিলেন, এক জন সাংবাদিকও ছিলেন।’’ স্মৃতিচারণ করে সলমন বলেন, ‘‘১০ মিনিট ধরে আমরা অপেক্ষা করছি যে শাহরুখ উঠে বসবে, আমার চোখ লাল হয়ে গিয়েছে। আমি শাহরুখকে ডাকছি, ও উঠছে না। যখন ও চোখ খুলছেই না, তখন সোহেল আর ভিকুও চিন্তায় পড়ে গিয়েছেন। তার পরে শুনতে পেলাম শাহরুখ নাক ডাকছে।’’

সেটে শাহরুখের এই দুষ্টুমির ঘটনা সবার সঙ্গে ভাগ করে সলমন বলেন, ‘‘ছবিতে অর্জুনের পারফরম্যান্সের থেকে ওই নাটকটা বেশি ভাল ছিল। সবাই বিশ্বাস করে নিয়েছিলেন যে কিছু একটা অঘটন ঘটে গিয়েছে।’’ এই উদাহরণ দিয়ে সলমন বলেন, শাহরুখের মতো ‘পারফর্মার’ এই মুহূর্তে গোটা দেশে আর এক জন নেই। সম্প্রতি ‘পাঠান’ ছবিতে টাইগারের চরিত্রে শাহরুখের সঙ্গে দেখা গিয়েছে সলমনকে। আগামী ‘টাইগার ৩’ ছবিতেও সলমনের সঙ্গে জুটি বাঁধবেন শাহরুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE