Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Tiger 3 Box Office Collection

‘পাঠান’ না ‘টাইগার ৩’? বক্স অফিসে প্রথম দিনের আয়ের নিরিখে কে এগিয়ে?

প্রথম বার দীপাবলিতে মুক্তি পেল সলমন খানের কোনও ছবি। ঝুঁকি নিয়ে কি বক্স অফিস কাঁপাতে পারল ‘টাইগার ৩’?

Salman Khan starrer Tiger 3 day one collection come up with a biggest diwali opening

সলমন-ক্যাটরিনা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ১৮:১৬
Share: Save:

সলমন খানের সিনেমা সাধারণ ইদেই মুক্তি পায়। তবে এ বার প্রথা ভেঙে ‘টাইগার ৩’ মুক্তি পেল দীপাবলিতে। এক সপ্তাহ আগে থেকে শুরু হয়ে গিয়েছিল ছবির টিকিটের অগ্রিম বুকিং। অগ্রিম টিকিট বুকিংয়ের সৌজন্যেই সলমনের ছবির ঝুলিতে এসেছে প্রায় ১০ কোটি টাকা। ছবির টিকিটের অগ্রিম বুকিং থেকে ছবির বক্স অফিস ব্যবসার কিছুটা আভাস পাওয়া যায় তা ঠিক। সে দিক থেকে ‘টাইগার ৩’কে মুক্তির আগেই হিট ঘোষণা করা হয়। তবে মুক্তির পর ২৪ ঘণ্টা পার হতেই হাতে এল বক্স অফিস রিপোর্ট। এমনিতেই দীপাবলির দিন এই ছবি মুক্তি পাওয়ায় দেশের বিভিন্ন হলের অন্দরে রীতিমতো উদ্‌যাপনে মেতে সলমন-অনুরাগীরা। এ বার বক্স অফিসে কি কামাল দেখাতে পারলেন ভাইজান?

সারা দেশে প্রায় পাঁচ হাজার হলে মু্ক্তি পেয়েছে যশরাজ ফিল্মস্‌ ‘স্পাই ইউনিভার্স’-এর এই ছবি। গত কয়েক বছর ধরে শুধু ব্যর্থতাই দেখেছেন সলমন। তবে ‘টাইগার ৩’ যেন তাঁর দীপাবলির সব থেকে বড় উপহার। সলমন খান-ক্যাটরিনা কইফ অভিনীত এই ছবি মুক্তির দিনেই ঘরে তুলেছে ৪৪.৫০ কোটি টাকা। হিন্দি ভার্সন থেকেই আয় হয়েছে ৪৩ কোটি টাকার কিছু বেশি, তবে তামিল ও তেলুগু ভার্সন থেকে প্রথম দিন আয় একেবারেই তলানিতে, মোটে ১.৫০ কোটি। প্রথম দিনে ৪০ কোটির গণ্ডি সলমনের কেরিয়ারে এই প্রথম। চলতি বছরের শুরুতে বলিউ়ড পেয়েছে ‘পাঠান’-এর মতো ব্লকবাস্টার। বিশ্ব জুড়ে প্রায় ১১০০ কোটি টাকার ব্যবসা করেছে শাহরুখ খানের এই ছবি। ‘পাঠান’-এর সাফল্যের পর ওয়াইআরএফের প্রত্যাশাও এখন প্রায় আকাশছোঁয়া। যদিও ‘পাঠান’ এখনও অনেকটাই এগিয়ে ‘টাইগার’-এর তুলনায়। প্রথম দিনে শাহরুখ ‘পাঠান’-এর আয় হয়েছিল প্রায় ৫৫ কোটি। সেখানে ‘টাইগার ৩’ এর সঙ্গে প্রায় ১০ কোটির পার্থক্য রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE