• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘মাস্টারজি’ নেই, টুইটে শোক অমিতাভ থেকে অক্ষয়ের

Saroj Khan & Amitabh
সরোজ খানের মৃত্যুতে শোক প্রকাশ করলেন অমিতাভ বচ্চন।

২০২০ জুড়ে বলিউডে যেন মৃত্যু মিছিল। এ বার বিদায় নিলেন ‘মাস্টারজি’ সরোজ খান। বলিউড শোক ভোলার সময়ও পাচ্ছে না!

২০ জুন সরোজ খানের হাসপাতালে ভর্তির খবর ছড়াতেই আশঙ্কায় কেঁপেছিল বলিউড। পরিবারের তরফে থেকে অবস্থা স্থিতিশীল জানানোয় সাময়িক দুশ্চিন্তামুক্ত হয়েছিলেন সবাই। সেই নিশ্চিন্ততা যে দু’দিনের, সেটাই যেন প্রমাণ করল ২ জুলাই। গভীর রাতের এই মৃত্যু ৩ জুলাইয়ের সকালে উঠে পাওয়ার পরেই অমিতাভ বচ্চন, রেমো ডি’সুজা, অনুপম খের, মনীষা কৈরালা, মনোজ বাজপেয়ী, রীতেশ দেশমুখ, তাপসী পান্নু, সুনীল গ্রোভার, নীল নীতিন মুকেশ, কুণাল কোহালি, হনশল মেহতা, অহনা কুমরা, অক্ষয় কুমারের টুইট শোক হয়ে আছড়ে পড়েছে।

আরও পড়ুন: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কোরিয়োগ্রাফার সরোজ খান

আরও পড়ুন: প্রতিবাদের পিছনে স্বার্থসিদ্ধি?​

অমিতাভের সঙ্গে সরোজ খান। ছবি টুইটার থেকে নেওয়া। 

একের পর এক মৃত্যু দেখতে দেখতে ক্লান্ত বিগ বি টুইটে জানিয়েছেন, “জোড়হাতে নতজানু। কিন্তু মন অশান্ত।” অনুপম খেরের দাবি, “সরোজজি প্রথম শিখিয়েছিলেন, নাচ শুধুই শরীরী বিভঙ্গ নয়। তাতে আত্মা আর মনের সংযোগও থাকে।” সরোজ খানের মৃত্যুকে ‘অপূরণীয় ক্ষতি’ বলে মনে করছেন আর এক সেলেব কোরিওগ্রাফার রেমো। তাপসী পান্নু এটুকু ভেবেই স্বস্তি পাচ্ছেন, একটি নাচের দৃশ্যে তিনি সরোজ খানের সান্নিধ্য পেয়েছিলেন। সেটিই অমূল্য সম্পদ হয়ে রয়ে গেল তাঁর জীবনে। প্রয়াত কোরিওগ্রাফারের আত্মার শান্তি কামনা করেছেন মনোজ বাজপেয়ী। বিষণ্ণ অক্ষয় কুমার টুইটে জানিয়েছেন, “ঘুম ভাঙল খারাপ খবর শুনে। সরোজজির অভাব কী করে বলিউড পূরণ করবে?”

সংবাদ মাধ্যমের খবর অনুসারে সরোজ খানের শেষকৃত্য সম্পন্ন হবে মুম্বইয়ের মালওয়ানির মালাডে মুসলিম সিমেট্রি কবরস্থানে। সেখানেই সমস্ত নিয়ম মেনে কবর দেওয়া হবে তাঁকে। গুরু নানক হাসপাতালে আইসিইউতে প্রবল শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছিলেন বলিউডের ‘গুরুজি’। সেই সময় তাঁর কোভিড টেস্টও হয়েছিল। কিন্তু রেজাল্ট নেগেটিভ আসায় স্বস্তির শ্বাস ফেলেছিলেন তাঁর পরিবার, বলিউড এবং অসংখ্য অনুরাগী। কিন্তু শেষরক্ষা হল না।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন