Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Saswata Chatterjee

Saswata Chatterjee: পিরিয়ড ছবিতে শাশ্বত

স্বাধীনতা সংগ্রামী হেমচন্দ্র ঘোষের চরিত্রে দেখা যাবে শাশ্বতকে।

শাশ্বত।

শাশ্বত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২১ ০৭:৪০
Share: Save:

করোনার পরিস্থিতি খানিক নিয়ন্ত্রণে আসতেই নির্মাতারা ছবির শুটিং শুরু করে দিয়েছেন। পরিচালক অরুণ রায়ের আগামী ছবি ‘৮/১২’ জুলাই মাসের শেষেই ফ্লোরে যাবে। বিনয়-বাদল-দীনেশের রাইটার্স বিল্ডিং অভিযানকে কেন্দ্র করেই এই পিরিয়ড ছবি। ১৯৩০ সালের ৮ ডিসেম্বর সেই দুঃসাহসিক অভিযানের ঘটনা ঘটে। সেই প্রেক্ষিতেই ছবির নাম ‘৮/১২’। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে যোগ দিয়েছেন শাশ্বত চট্টোপাধ্যায়। বিনয়-বাদল-দীনেশকে যিনি দেশপ্রেমে উদ্বুদ্ধ করেছিলেন, সেই স্বাধীনতা সংগ্রামী হেমচন্দ্র ঘোষের চরিত্রে দেখা যাবে শাশ্বতকে। আরও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে কাস্ট করা হয়েছে খরাজ মুখোপাধ্যায়কে।

শাশ্বত এর আগে অরুণ পরিচালিত ‘হীরালাল’ এবং ‘চোলাই’-এ অভিনয় করেছেন। ছবিতে বিনয় বসুর চরিত্রটি করছেন কিঞ্জল নন্দ, বাদল গুপ্তর ভূমিকায় অর্ণ মুখোপাধ্যায়, দীনেশ গুপ্তর চরিত্রে দেখা যাবে সুমন বসুকে। ছবির প্রি-প্রোডাকশন মোটামুটি সারা। পরিচালক বলছিলেন, ‘‘আমি সব সময়ে ওয়ার্কশপ করে কাজ করি। তবে এখন যা পরিস্থিতি তাতে সব অভিনেতাকে একত্র করে কিছু করা সম্ভব ছিল না। সবটাই হয়েছে জ়ুম মিটিংয়ে।’’ অরুণের ‘এগারো’, ‘হীরালাল’ ছিল পিরিয়ড ফিল্ম, তাই ইতিহাস নির্ভর কাজ করার অভিজ্ঞতা তাঁর রয়েছে। ‘‘খুব অভিজ্ঞ একটা টিম নিয়ে কাজ করছি। সমস্যা হচ্ছে না। সেট, রিয়্যাল লোকেশন সব মিলিয়েই শুটিং হবে। ভিএফএক্সের বড় ভূমিকা থাকছে। মুম্বই থেকে এজ়াজ় (গুলাব) ভাই আসবেন, তিনি ‘ফ্যামিলি ম্যান’ সিরিজ়ে স্টান্ট ডিরেক্টর ছিলেন,’’ বললেন পরিচালক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cinema Saswata Chatterjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE