Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Shah Rukh Khan on Jawan

এক মাসের আগেই ১০০০ কোটির ব্যবসা! সত্যি? হিসাবের অঙ্কে কারচুপির প্রশ্নে মুখ খুললেন ‘জওয়ান’

গত ৭ সেপ্টেম্বর বিশ্ব জুড়ে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘জওয়ান’। তার এক মাস পেরোনোর আগেই ১০০০ কোটির ক্লাবে পা রেখেছে অ্যাটলি পরিচালিত শাহরুখ খানের প্রথম প্যান ইন্ডিয়ান ছবি।

Shah Rukh Khan in Jawan.

‘জওয়ান’-এ শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৭:১৯
Share: Save:

বলিউডে বাদশা হিসাবে পরিচিত তিনি। চলতি বছরে তাঁকে বক্স অফিসের বাদশা তকমা দিলেও তা খুব একটা ভুল হবে না। ২০২৩ সালে প্রায় অপ্রতিরোধ্য শাহরুখ খান। বক্স অফিসে একের পর এক ঝড় তুলছেন তারকা। বছরের প্রথমে ‘পাঠান’-এর মুক্তির পর সেই ঝড়ের স্বাদ পেয়েছিল দুনিয়াজোড়া বক্স অফিস। বছরের শেষ দিকে এসেও সেই ধারায় কোনও ব্যতিক্রম নেই। বরং ‘জওয়ান’-এর মুক্তির পরে প্রাবল্য আরও বেড়েছে সেই ঝড়ের। গত ৭ সেপ্টেম্বর বিশ্ব জুড়ে বক্স অফিসে মুক্তি পেয়েছে অ্যাটলি পরিচালিত ও শাহরুখ খান অভিনীত এই ছবি। মুক্তির দিন কয়েকের মধ্যেই ‘জওয়ান’ ঝড়ের আঁচ পেয়েছিল গোটা বিশ্ব। দিন যত এগিয়েছে, তত পরিষ্কার হয়েছে সেই ছবি। মুক্তির এক মাস পেরোনোর আগেই দুনিয়াজোড়া বক্স অফিসে ১০০০ কোটির ক্লাবে নাম লিখিয়ে ফেলেছে ‘জওয়ান’। অবিশ্বাস্য গতিতে এখনও দুরন্ত পারফরম্যান্স শাহরুখের ছবির। তবে এক মাসের আগেই এক হাজার কোটি ঝুলিতে? এই অঙ্ক বিশ্বাস করতে হোঁচট খাচ্ছেন অনেকেই। সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় ‘আস্ক এসআরকে’ সেশনে শাহরুখকে তেমনই এক প্রশ্ন করেছিলেন এক নেটাগরিক। নিজের চেনা ভঙ্গিমায় উত্তর দিলেন শাহরুখও।

‘জওয়ান’-এর সাফল্যের পর সমাজমাধ্যমের পাতায় একাধিক বার ‘আস্ক এসআরকে’ সেশনে অনুরাগীদের সঙ্গে কথা বলেছেন শাহরুখ। সম্প্রতি এমনই এক সুযোগে এক অনুরাগী শাহরুখকে প্রশ্ন করেন ‘জওয়ান’-এর বক্স অফিস ব্যবসার অঙ্কে কারচুপির অভিযোগ নিয়ে। প্রশ্ন শুনে রেগেমেগে তাঁকে চুপই করিয়ে দিলেন শাহরুখ। তবে তাতেও ছাপ রয়েছে বাদশাহোচিত ভঙ্গির। মজার ছলে শাহরুখ বলেন, ‘‘চুপ করে বসে টাকার অঙ্ক গুনতে থাক। টাকা গোনার সময় অন্য দিকে একদম মন নয়।’’ শাহরুখের এই উত্তরে মজা পেয়েছেন নেটাগরিকরাও। ‘জওয়ান’-এর বক্স অফিস ব্যবসায় নজর লাগুক, তা যে কোনও ভাবেই চান না শাহরুখ— তা স্পষ্ট তাঁর এই উত্তর থেকেই।

গত ৭ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল ‘জওয়ান’। মুক্তির মাস ঘোরার আগেই দুনিয়াজোড়া বক্স অফিসে ১০০০ কোটির ব্যবসা করে ফেলেছে শাহরুখের ছবি। দেশের বক্স অফিসেও ৬০০ কোটি ছুঁইছুঁই অ্যাটলি পরিচালিত এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE