Advertisement
২৫ জুন ২০২৪
Amitabh Bachhan

Shah Rukh-Amitabh: ভয় ধরিয়েছিল অমিতাভের কথা, স্বপ্ন ফেলে পালাতে চেয়েছিলেন শাহরুখ!

তারকা হওয়ার সুবিধা-অসুবিধার পাঠ দিয়েছিলেন স্বয়ং বিগ বি। তাতেই নাকি ভয় পেয়ে যান শাহরুখ খান। ভেবেছিলেন, বড় তারকা হয়ে আর কাজ নেই!

তারকা হলে গায়ে কালি মাখতেই হবে?

তারকা হলে গায়ে কালি মাখতেই হবে?

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩০ জুলাই ২০২২ ১৮:৪২
Share: Save:

বড় তারকা হওয়ার হাজার ঝক্কি! সব সময়ে লোকের মন জুগিয়ে চলতে হবে। ঘাড়ে দোষ পড়লে জনসমক্ষে আগেভাগে ক্ষমা চেয়ে নিতে হবে। এত কিছু সামলে আর তারকা হতে ইচ্ছে করে নাকি? বছর কয়েক আগে এক অনুষ্ঠানে অমিতাভ বচ্চন এগুলোই বুঝিয়েছিলেন। শুনেই ভয় পেয়ে গিয়েছিলেন শাহরুখ খান! ব্যাকস্টেজে বসে হাঁ করে শুনছিলেন বিগ বি-র উপদেশ।

বর্ষীয়ান অভিনেতা বলে চলেন, ‘‘শাহরুখ, তুমি যেহেতু বড় তারকা হয়ে উঠেছ, এখন অনেক কিছু মেনে চলতে হবে। না হলেই জনরোষ। নিন্দার ঝড় উঠবে যখন-তখন। বেগতিক বুঝলেই জোর হাতে ক্ষমা চেয়ে নেবে।’’ সেই শুনে চমকে যান কিং খান! প্রশ্ন করেন, ‘‘অমিতজি, আমি কি কিছু ভুল করেছি?’’ অমিতাভ বলেন, ‘‘ওই যে বললাম, যেখানেই যাও, যতই অপ্রিয় ঘটনাই ঘটুক, ঠান্ডা মাথায় বিনীত ভাবে মোকাবিলা করবে। যদি সম্ভব হয়, ক্ষমা চেয়ে নেবে।’’

শাহরুখ সে দিন প্রথম শোনেন, মার খেলেও কী ভাবে প্রতিক্রিয়া জানাতে হবে। অমিতাভ তাঁকে বলেন, ‘‘যদি পাল্টা মারো, তবে লোকে বলবে তুমি মদ খেয়ে ছিলে। বড় তারকাদের গায়ে কালি মাখাতেই ব্যস্ত হয়ে পড়ে জনসাধারণ। সেই সুযোগটা দেওয়া চলবে না।’’ শুনে শাহরুখের প্রায় মাথায় হাত! কিং খান নাকি ভেবেছিলেন, বড় তারকা হয়ে কাজ নেই আর! স্বপ্ন ফেলে পালানোর কথাও বুঝি ইতিউতি ঘুরছিল মাথায়!

শাহরুখ ও অমিতাভ একসঙ্গে বেশ কয়েকটি ছবিতে কাজ করেছেন। তালিকায় আছে ‘মহব্বতেঁ’ (২০০০), ‘কভি খুশি কভি গম’ (২০০১), ‘বীর-জারা’ (২০০৪), ‘পহেলি’ (২০০৫), এবং ‘কভি অলবিদা না কেহনা’ (২০০৬), যেগুলি দর্শকমনে বরাবরের মতো জায়গা করে নিয়েছে।

বর্তমানে ‘পাঠান’-এর মুক্তির প্রস্তুতি নিচ্ছেন শাহরুখ। ২০২৩-এর ২৫ জানুয়ারি ছবিটি মুক্তি পাবে। অমিতাভের ঝুলিতেও রয়েছে একগুচ্ছ ছবি। যার মধ্যে সুরজ বরজাতিয়ার ‘উঁচাই’ প্রেক্ষাগৃহে আসবে ১১ নভেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amitabh Bachhan Shah Rukh Khan advice star
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE