Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
Entertainment News

অসুস্থ ইরফানের সাহায্যে এগিয়ে এলেন শাহরুখ

কিন্তু কী ভাবে ইরফানকে সাহায্য করলেন শাহরুখ?

শাহরুখ এবং ইরফান। ছবি: ইউটিউবের সৌজন্যে।

শাহরুখ এবং ইরফান। ছবি: ইউটিউবের সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ জুন ২০১৮ ১৯:৪০
Share: Save:

বেশ কিছু দিন ধরে জটিল রোগে আক্রান্ত বলি অভিনেতা ইরফান খান। নিউরোএনডোক্রিন টিউমারে আক্রান্ত বলে নিজেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন অভিনেতা। দেশের বাইরে তাঁর চিকিত্সা চলছে। এ বার তাঁকে সাহায্য করতে এগিয়ে এলেন শাহরুখ খান

Advertisement

কিন্তু কী ভাবে ইরফানকে সাহায্য করলেন শাহরুখ?

স্পটবয়ই-এ খবর অনুযায়ী, দিন কয়েক আগে চিকিত্সার জন্য ফের লন্ডন গিয়েছেন ইরফান। তার আগে হঠাত্ই নাকি ইরফানের স্ত্রী সুতপা ফোন করেন শাহরুখকে। শাহরুখের সঙ্গে ইরফান দেখা করতে চান বলে জানিয়েছিলেন সুতপা। সেই মতো ইরফানের মুম্বইতে ইরফানের বাড়িতে গিয়েছিলেন শাহরুখ। দু’জনের মধ্যে বেশ কিছুক্ষণ কথাও হয়।

আরও পড়ুন, দেখুন ‘পিউপা’র ট্রেলার, অবশেষে মুক্তির পথে এই ছবি

Advertisement

সে দিনের কথার মাঝেই ইরফানকে অবাক করে দিয়ে নিজের লন্ডনের বাড়ির চাবি ইরফানের হাতে তুলে দেন কিঙ্গ খান। লন্ডনে চিকিত্সা চলাকালীন যাতে শাহরুখের বাড়িতে ইরফান থাকতে পারেন, তার ব্যবস্থা করে দেন তিনি।

আরও পড়ুন, ‘প্রথমবারের জন্য টের পেলাম স্বাধীনতা আসলে কী?’

ইরফানের অসুস্থতার কথা প্রকাশ্যে আসার পর চিকিত্সকরাও জানিয়েছিলেন, ‘নিউরোএন্ডোক্রিন টিউমার’ শরীরের যে কোনও জায়গায় হতে পারে। তবে মূলত অন্ত্র, ফুসফুস, অগ্ন্যাশয় ও এন্ডোক্রিন গ্ল্যান্ডগুলোতে হয়। এন্ডোক্রিন গ্ল্যান্ড ও স্নায়ুতন্ত্র থেকে এই ধরনের টিউমার তৈরি হয়। স্নায়ু বিশেষজ্ঞ তৃষিত রায় জানিয়েছিলেন, টিউমারগুলো থেকে ‘সেরোটনিন’ নামে এক ধরনের হরমোন নিঃসৃত হয়, যার ফলে রোগীর শরীরে নানা ধরনের উপসর্গ দেখা দেয়। যেমন, আচমকা রক্তচাপ বেড়ে যাওয়া, অস্বাভাবিক মাত্রায় বুক ধড়ফড়, হট-ফ্লাশ। শরীরের ঠিক কোন জায়গায় টিউমারটি হয়েছে, তার উপরেও নির্ভর করে উপসর্গ ঠিক কী হবে। যেমন, অন্ত্রে হলে ডায়েরিয়ার মতো রোগ হতে পারে। তবে ইরফানের ঠিক কোন ধরনের নিউরোএন্ডোক্রিন টিউমার হয়েছে তা জানা না থাকায়, এ নিয়ে বিশদ বলতে রাজি হননি চিকিৎসকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.