Advertisement
০১ মে ২০২৪
Jawan Update

‘জওয়ান’ জ্বরে কাবু খোদ শাহরুখ, অনুরাগীদের সঙ্গে পাল্লা দিয়ে রাত জাগলেন বাদশাও

৭ সেপ্টেম্বর, ২০২৩। অবশেষে এসেছে বহু প্রতীক্ষিত দিন। মুক্তি পেয়েছে ‘জওয়ান’। বৃহস্পতিবার মধ্যরাত থেকেই দেশের বিভিন্ন প্রান্তে প্রেক্ষাগৃহের বাইরে ভিড় জমিয়েছেন শাহরুখের অনুরাগীরা।

Shah Rukh Khan in Jawan.

অনুরাগীদের উন্মাদনা দেখে আপ্লুত শাহরুখ খান। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মু্ম্বই শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১১:২৭
Share: Save:

প্রায় আট মাসের অপেক্ষার অবসান। মুক্তি পেয়েছে ‘জওয়ান’। বছরের শুরুতে ‘পাঠান’-এর পর এ বার ‘জওয়ান’ রূপে বড় পর্দায় এলেন শাহরুখ খান। ‘পাঠান’-এর সাফল্যের পরে বলিউডের বাদশাকে ফের বড় পর্দায় দেখতে এত দিন ধরে মুখিয়ে ছিলেন অনুরাগীরা। ছবি মুক্তির দিনে এসে আর বাঁধ মানেনি তাঁদের উন্মাদনা। ৭ সেপ্টেম্বর ‘জওয়ান’ মুক্তির দিন মধ্যরাতেই প্রেক্ষাগৃহের বাইরে ভিড় জমিয়েছেন তাঁরা। কোনও ভাবেই ‘জওয়ান’-এর ‘ফার্স্ট ডে ফার্স্ট শো’-এর একটি মুহূর্তও মিস্ করতে চান না তাঁরা। অনুরাগীদের উত্তেজনার সঙ্গে পাল্লা দিয়েছেন শাহরুখ নিজেও। ‘জওয়ান’ মুক্তির উত্তেজনায় রাতভর ঘুমোতে পারেননি অনুরাগীরা। তাঁদের সঙ্গ দিতে জেগে রইলেন শাহরুখ নিজেও।

৭ সেপ্টেম্বর মধ্যরাত থেকেই প্রেক্ষাগৃহের সামনে শাহরুখ-অনুরাগীদের ঢল। কোথাও অনুরাগীরা জড়ো হয়েছেন আতসবাজি নিয়ে, কোথাও আবার বাদশার বিশালাকার কাটআউটে মালা পরাতে ব্যস্ত তাঁরা। অনুরাগীদের এই উন্মাদনা এবং তাঁদের ভালবাসায় আপ্লুত শাহরুখ। সমাজমাধ্যমের পাতায় তাঁদের উদ্‌যাপনের ভিডিয়ো দেখার জন্য সারা রাত জেগে রইলেন তিনি। শুধু তাই-ই নয়, তাঁদের মেসেজের উত্তরও দিলেন সাধ্যমতো। নিজেরই এক ফ্যান ক্লাবের একটি ভিডিয়ো সমাজমাধ্যমের পাতায় রিপোস্ট করে শাহরুখ লেখেন, ‘‘তোমাদের সকলের জন্য অনেক ভালবাসা। আশা করি তোমাদের ‘জওয়ান’ ভাল লাগবে। তোমাদের এই উন্মাদনা দেখার জন্যই রাতভর জেগে রয়েছি।’’ ‘জওয়ান’ ঘিরে অনুরাগীদের উত্তেজনা যে রীতিমতো তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করছেন বাদশা, তা স্পষ্ট তাঁর টুইটেই।

গত ৩১ অগস্ট ট্রেলার মুক্তি পাওয়ার পর থেকে শুরু হয়েছিল ‘জওয়ান’-এর অগ্রিম টিকিট বুকিং। অগ্রিম বুকিংয়েই ‘পাঠান’-এর নজির ভেঙেছিলেন শাহরুখ নিজে। ‘জওয়ান’-এর প্রথম দিনের প্রথম প্রদর্শনের টিকিট হাতে পাওয়ার জন্য রাত ২টোতেও প্রেক্ষাগৃহের বাইরে লাইন দিয়েছিলেন অনুরাগীরা। সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়েছিল সেই ভিডিয়ো। শুধু তাই-ই নয়, ২৪০০ টাকা খরচ করেও টিকিট কাটতে পিছপা হননি দর্শক। অবশেষে অবসান হয়েছে এই দীর্ঘ প্রতীক্ষার। ‘জওয়ান’ ঘিরে এই উন্মাদনা বক্স অফিসে কোন নতুন নজির গড়ে, এখন সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE