Advertisement
২২ মে ২০২৪
Shah Rukh Khan

‘আস্ক এসআরকে’র মজাদার উত্তরের নেপথ্যে কে? এত দিনে তাঁর পরিচয় ফাঁস করলেন শাহরুখ

পর্দায় সবার প্রিয় তারকা তিনি। তবে ক্যামেরার নেপথ্যে অনুরাগীদের কাছে বলিউডের বাদশার ব্যক্তিত্বের আবেদনও কিছু কম নয়।

Shah Rukh Khan reveals if he personally replies to fans during Ask SRK sessions

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ১৮:১৬
Share: Save:

বলিউডে বাদশা তিনি। পর্দায় তো বটেই, ক্যামেরার নেপথ্যেও তাঁর ব্যক্তিত্বে মুগ্ধ দর্শক এবং অনুরাগীরা। ২ নভেম্বর তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে রাত ১২টায় ‘মন্নত’-এর সামনের ভিড়ই তার প্রমাণ। প্রিয় তারকাকে সামনে থেকে এক ঝলক দেখতে চান তাঁরা। সেই কারণেই সন্ধ্যা থেকে ভিড় জমান মুম্বইয়ের বান্দ্রার ব্যান্ডস্ট্যান্ডের ওই ঠিকানায়। সশরীরের শাহরুখের মতো তারকার নাগাল সব সময় না পেলেও ভার্চুয়াল জগতের কল্যাণে তাঁর সঙ্গে মাঝেমধ্যেই কথোপকথনের সুযোগ পান অনুরাগীরা। সৌজন্যে, সমাজমাধ্যমের পাতায় ‘আস্ক এসআরকে’। সমাজমাধ্যমের পাতায় ‘আস্ক এসআরকে’ সেশনে অনুরাগীদের প্রশ্নের উত্তর দেন শাহরুখ। নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে তাঁদের সঙ্গে মশকরা করতেও ছাড়েন না। তাঁর উত্তরে মন ভরে যায় অনুরাগীদের। তবে প্রশ্নও ওঠে অহরহ। এত ব্যস্ত তারকা তিনি, সত্যিই কি তাঁর সময় হয় মোবাইল হাতে নিয়ে অনুরাগীদের প্রশ্নের উত্তর দেওয়ার?

‘আস্ক এসআরকে’-এর ধাঁচে একাধিক তারকা অনুরাগীদের সঙ্গে কথাবার্তা বলা শুরু করলেও শাহরুখের আবেদন আর পাঁচজন তারকার চেয়ে আলাদা। তবে অনুরাগীদের প্রশ্নে শাহরুখের অ্যাকাউন্ট থেকে যে উত্তর আসে, তার নেপথ্যে কি সত্যিই শাহরুখ? সম্প্রতি এক অনুষ্ঠানে এই প্রশ্নের মুখে পড়েছিলেন বাদশা। শাহরুখ বলেন, ‘‘সমাজমাধ্যমের পাতায় আমি তেমন সক্রিয় নই। তবে আমাকে অনেকেই এই প্রশ্নটা করেন যে আমার টিম ‘আস্ক এসআরকে’ সেশনে আমার হয়ে উত্তর দেয় কি না। না, আমিই অনুরাগীদের প্রশ্নের উত্তর দিই। যদি কাজের সূত্রে কোনও কিছু লিখতে হয়, তখন অবশ্যই আমি আমার টিমকে সাহায্য করার জন্য অনুরোধ করি। কিন্তু ব্যক্তিগত বিষয়ে যা কিছু সমাজমাধ্যমে লেখা হয়, সবটা আমি নিজেই লিখি।’’

তারকাদের সমাজমাধ্যমের পাতা সামলানোর জন্য সাধারণত একটি বিশেষ দল থাকে। অনুরাগীদের দাবিদাওয়া মাথায় রেখে, পেশাগত দায়বদ্ধতা ও প্রাসঙ্গিকতা বজায় রেখে সমাজমাধ্যমের পাতায় পোস্ট করা হয় তারকাদের অ্যাকাউন্টের তরফে। তবে শাহরুখের সমাজমাধ্যমের পাতা আর পাঁচজন তারকার চেয়ে আলাদা। ‘এক্স’ (টুইটার) হোক বা ইনস্টাগ্রাম— সব জায়গাতেই ব্যক্তিগত ছোঁয়া রাখতে পছন্দ করেন বলিউডের বাদশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Actor Shah Rukh Khan Jawan Pathan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE