Advertisement
০৩ মে ২০২৪
Jawan Box Office Update

ভারত-পাক ম্যাচের দিনেও চালিয়ে খেলল ‘জওয়ান’! এক দিনে ৩০ কোটি ঝুলিতে ভরে নয়া নজিরের পথে শাহরুখের ছবি

৭ সেপ্টেম্বর মুক্তির পরে সোমবার পঞ্চম দিনে পা রেখেছিল ‘জওয়ান’। এশিয়া কাপের ভারত-পাকিস্তান ম্যাচ থাকা সত্ত্বেও তার বিশেষ প্রভাব পড়েনি শাহরুখ খানের ছবির বক্স অফিস ব্যবসায়।

Shah Rukh Khan in Jawan.

‘জওয়ান’-এ শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১১:২৮
Share: Save:

ছবি মুক্তির এখনও এক সপ্তাহও পূর্ণ হয়নি। তার আগেই বক্স অফিসে বিপুল অঙ্কের ব্যবসা করে ফেলল ‘জওয়ান’। গত ৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাহরুখ খানের প্রথম প্যান ইন্ডিয়ান ছবি। তার পর থেকেই বক্স অফিসে ‘জওয়ান’ ঝড়। মুক্তির দিনেই দেশের বক্স অফিসে মোট ৭৫ কোটির ব্যবসা করে খাতা খুলেছিল ‘জওয়ান’। সপ্তাহান্তে সেই ব্যবসার অঙ্ক ছাড়িয়ে গিয়েছিল ২৫০ কোটি টাকা। সপ্তাহের শুরুতে, সোমবারও অব্যাহত সেই ধারা। সপ্তাহান্তের থেকে রোজগারের অঙ্ক সামান্য কমলেও সোমবার, ছবি মুক্তির পঞ্চম দিনে বক্স অফিসে মোট ৩০ কোটি টাকার ব্যবসা করল অ্যাটলি পরিচালিত এই ছবি। দেশে ৩০০ কোটির ক্লাবে পা রেখে নতুন সপ্তাহ শুরু করল ‘জওয়ান’। রবিবারই বিশ্বব্যাপী হিসাবে ৫০০ কোটি ছাড়িয়েছিল ‘জওয়ান’। সোমবার সেই অঙ্ক কোথায় পৌঁছেছে, তার সম্পূর্ণ হিসাব এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাওয়া যায়নি। তবে, যা ধারা দেখা যাচ্ছে, তাতে সেই অঙ্কও যে লাফিয়ে বৃদ্ধি পাবে, তা নিয়ে সংশয় নেই।

সোমবার এশিয়া কাপের ভারত-পাকিস্তান ম্যাচের জন্য এমনিতেই উৎসাহিত ছিলেন দেশের সাধারাণ মানুষ। সেই রুদ্ধশ্বাস ম্যাচও ব্যবসা থেকে টলাতে পারেনি ‘জওয়ান’-কে। ভারত-পাক ম্যাচের দিনও ৩০ কোটির ব্যবসা করে ‘জওয়ান’-এর ঝুলিতে এখন মোট উপার্জন ৩১৬ কোটি টাকার বেশি। বিশ্ব জুড়ে বক্স অফিসে শাহরুখের ছবি ৫০০ কোটির গণ্ডি ছাড়িয়ে গিয়েছিল সপ্তাহান্তেই। দেশের বক্স অফিসেও সেই পরিসংখ্যান ছোঁয়া যে স্রেফ সময়ের অপেক্ষা, তা বেশ স্পষ্ট।

মুক্তির পর থেকেই বক্স অফিসে একের পর এক নজির ভাঙছে ও গড়ছে ‘জওয়ান’। হিন্দি ছবির ইতিহাসে ‘জওয়ান’-ই প্রথম ছবি, যা মাত্র চার দিনের মাথায় পেরিয়েছে ৫০০ কোটির গণ্ডি। দেশের বক্স অফিসে চলতি বছরের তৃতীয় হিন্দি ছবি ‘জওয়ান’, যা ৩০০ কোটির বেশি ব্যবসা করেছে। সেই তালিকায় ‘জওয়ান’-এর নাম ‘পাঠান’ এবং ‘গদর ২’ ছবির পরেই। ‘জওয়ান’-এর আগে বিশ্বজোড়া বক্স অফিসে ১১০০ কোটির ব্যবসা করেছিলেন শাহরুখের ‘পাঠান’। নিজের সেই নজিরকে কি ভাঙতে পারবেন বলিউডের বাদশা? সেই উত্তরেরই অপেক্ষায় বাদশার অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE