• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘দেশের জনসংখ্যা বাড়ানোয় আমার অবদান আছে’

SRK
শাহরুখ

লকডাউন চলছে। তাতে কী! ভক্তদের থেকে তিনি দূরে থাকতে একেবারেই রাজি নন! বলিউডের বাদশা সোমবার থেকে টুইটারে ‘হ্যাশট্যাগ আস্ক এসআরকে’ সেশন শুরু করেছেন। করোনায় অনুদান দেওয়া নিয়ে বিতর্ক থেকে শুরু করে পরের ছবি কী বা আইপিএল পিছিয়ে যাওয়ায় কতটা নিরাশ, ভক্তদের সব প্রশ্নের উত্তর দিয়েছেন শাহরুখ খান।

 প্রশ্নোত্তর পর্বের শুরুতেই এক ভক্ত জানতে চান, লকডাউনে কী ভাবে সময় কাটছে তাঁর? উত্তরে শাহরুখের রসবোধই প্রকাশ পেয়েছে। তিনি লিখেছেন, ‘‘ভারতের জনসংখ্যা বৃদ্ধিতে আমার অবদান রয়েছে। তবে আমার তিন সন্তান থাকাটা নিঃসন্দেহে সুখের অভিজ্ঞতা। ওদের সঙ্গেই সময় কেটে যাচ্ছে।’’ আইপিএল হচ্ছে না বলে তাঁর মন খারাপ। তবে পরিস্থিতির সঙ্গে সকলকে মানিয়ে নেওয়ার পরামর্শই দিয়েছেন কিং খান। 

এই প্রশ্নোত্তর পর্বে সবচেয়ে বেশি আলোচনার ঝড় বয়েছে, শাহরুখের পরের ছবি প্রসঙ্গে। এক ভক্ত তাঁকে প্রশ্ন করেছিলেন, মার্টিন স্করসেসি না কি ক্রিস্টোফার নোলান... কোন পরিচালকের সঙ্গে তিনি কাজ করতে চান? শাহরুখ লিখেছেন, ‘‘দু’জন পরিচালকই অসাধারণ। তবে রাজুকে (রাজকুমার হিরানি) বেশি আপন বলে মনে হয়, তাই না?’’ শাহরুখের এই উত্তরের পরই নতুন করে জল্পনা শুরু হয়ে গিয়েছে। এমনিতেই শোনা যাচ্ছিল, রাজকুমার হিরানির পরের ছবিতে শাহরুখকে দেখা যেতে পারে। কিং খানের জবাবে এই জল্পনা আরও জোরালো হয়েছে। এরই সঙ্গে করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে তিনি কত টাকা অনুদান দিয়েছেন, সেই নিয়েও প্রশ্ন ওঠে। খুব বুদ্ধি করে এর উত্তর দেন বাদশা, ‘‘আমি কোষাধ্যক্ষ নাকি?’’ 

গম্ভীর বিষয়ের পাশাপাশি ভক্তদের সঙ্গে মজাও করেছেন তিনি। সলমন খানের গানের প্রসঙ্গ উঠতেই, এসআরকে-র উত্তর, ‘‘ভাই কামাল কা সিঙ্গল অওর সিঙ্গার হ্যায়।’’ কখন শাহরুখের মনে হবে যে সুপারস্টারের কেরিয়ার থেকে অবসর নেওয়ার সময় এসেছে, ভক্তের মুখে উঠে এসেছিল এমন প্রশ্নও। ‘‘সেটা সুপারস্টারদেরই জিজ্ঞেস করো। আমি তো কিং,’’ ছক্কা হাঁকিয়েছিলেন বাদশা। সব প্রশ্নেই শাহরুখ সপাট জবাব দিলেও হোঁচট খান একটি প্রশ্নের উত্তরে। ধূমপান ছাড়বেন কী ভাবে, পরামর্শ চেয়েছিলেন এক ভক্ত। শাহরুখ বলেন, ‘‘ভুল জায়গায় এই প্রশ্ন করেছেন।’’ বলিউডের বাদশাও তা হলে বোল্ড আউট হন!

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন