Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ অক্টোবর ২০২১ ই-পেপার

বিনোদন

একাধিক সম্পর্ক বলিউডে, মাদককাণ্ডে অভিযুক্ত স্টারকিড শ্রদ্ধা আশৈশব নায়িকা হওয়ার স্বপ্ন দেখতেন

নিজস্ব প্রতিবেদন
২৪ সেপ্টেম্বর ২০২০ ১৩:৫৯
শৈশবে ছেলেদের সঙ্গে মারপিট করতে ভালবাসতেন। সাজগোজও ছিল ‘টমবয়িশ’। কিন্তু একইসঙ্গে স্বপ্ন দেখতেন ভবিষ্যতে তিনি থাকবেন বলিউডি নায়িকাদের প্রথম সারিতে। ফিল্মি পরিবেশের প্রভাবে ছোট থেকেই অভিনেত্রী হওয়ার সাধ
বুনেছিলেন শক্তি কপূরের কন্যা শ্রদ্ধা।

পঞ্জাবি এবং মরাঠি, এই দুই সংস্কৃতির মিশ্র পরিবেশে বড় হয়েছে শ্রদ্ধা। তাঁর বাবা পঞ্জাবি এবং মা শিবাঙ্গী মরাঠি। অভিনেত্রী পদ্মিনী কোলাপুরী সম্পর্কে তাঁর মাসি। লতা মঙ্গেশকরের পরিবারের সঙ্গেও মায়ের দিক দিয়ে আত্মীয়তার বন্ধন আছে শ্রদ্ধা কপূরের।
Advertisement
আয়নার সামনে দাঁড়িয়ে ছবির সংলাপ বলা ছিল শ্রদ্ধার প্রিয় খেলা। বাবার সঙ্গে শুটিং লোকেশনেও যেতেন তিনি।  শ্রদ্ধা প্রথমে পড়তেন মুম্বইয়ের যমুনাবাঈ নারসি স্কুলে। পরে ১৫ বছর বয়সে তিনি ভর্তি হন আমেরিকান স্কুল অব বম্বে-তে।

এই স্কুলে তাঁর সহপাঠী ছিলেন সুনীল শেট্টির মেয়ে আথিয়া এবং জ্যাকি শ্রফের ছেলে টাইগার শ্রফ। নাচে পারদর্শী শ্রদ্ধা স্কুলে অংশ নিতেন বিভিন্ন স্পোর্টসেও। ফুটবল আর বাস্কেটবল ছিল তাঁর প্রিয় খেলা। পাশাপাশি মায়ের তত্ত্বাবধানে চলত ধ্রুপদী সঙ্গীত চর্চা।
Advertisement
পরে এক সাক্ষাৎকারে শ্রদ্ধা ও টাইগার স্বীকার করেছিলেন স্কুলজীবনে তাঁদের ক্রাশ ছিল একে অপরের প্রতি। কিন্তু কেউ কোনওদিন মুখে প্রকাশ করেননি।

সলমন খানের কাছ থেকে প্রথম ছবির অফার আসে মাত্র ষোলোতেই। কিন্তু পড়াশোনার কারণে সেই সুযোগ নেননি শ্রদ্ধা। স্কুলের পরে তিনি পাড়ি দেন বস্টন ইউনিভার্সিটিতে। মনস্তত্ত্ব নিয়ে পড়বেন বলে।

তবে কোর্স শেষ হওয়ার আগেই থেমে যায় বিশ্ববিদ্যালয়ের পাঠ। এ বার আর ছবিতে অভিনয়ের সুযোগ ফেরাতে পারেননি শ্রদ্ধা। ২০২০-তে মুক্তি পায় তাঁর প্রথম ছবি ‘তিন পাত্তি’।

দ্বিতীয় ছবিতেই সুযোগ যশরাজ ফিল্মসে। শ্রদ্ধা অভিনয় করেন ‘লভ কা দ্য এন্ড’ ছবিতে। এরপর আর সুযোগের জন্য তাঁকে অপেক্ষা করে থাকতে হয়নি। ‘আশিকি টু’, ‘গোরি তেরে প্যায়ার মেঁ’, ‘এক ভিলেন’, হায়দর’, ‘এবিসিডি টু’,‘হায়দর’, ‘এবিসিডি টু’, ‘রক অন টু’, ‘হাফ গার্লফ্রেন্ড’, ‘ হাসিনা পার্কার’, ‘ছিছোড়ে’-র মতো ছবির হাত ধরে বলিউডে নিজের জায়গা করে নেন শ্রদ্ধা।

অভিনয়ের পাশাপাশি একাধিক সম্পর্কের কারণেও বার বার শিরোনামে এসেছেন শ্রদ্ধা।  ফারহান আখতারের সঙ্গে তাঁর সম্পর্ক ঘিরে গুঞ্জন শোনা গিয়েছিল বলিউডে। মনে করা হয়েছিল শ্রদ্ধার জন্যই ভেঙে যায় ফারহান-অধুনার দীর্ঘ দাম্পত্য।

কিন্তু ফারহানের সঙ্গে শ্রদ্ধার সম্পর্ক বেশিদিন স্থায়ী হয়নি। মেয়ের এই সম্পর্ক নাকি মেনে নিতে পারেননি শক্তি কপূর।  এরপর সেলেব্রিটি ফোটোগ্রাফার রোহন শ্রেষ্ঠর সঙ্গে শ্রদ্ধার প্রেম নিয়ে সরগরম হয়ে ওঠে ইন্ডাস্ট্রির অন্দরমহল।

কিন্তু রোহন বা শ্রদ্ধা, দু’জনের কেউ এই প্রসঙ্গে কোনওদিন কিছু বলেননি। দ্বিতীয় প্রেম ভেঙে যাওয়ার পরেও বেশিদিন সিঙ্গল থাকেননি শ্রদ্ধা। এ বার তাঁর জীবনে আসেন আদিত্য রায় কপূর।

কিন্তু পরিবারের অমতে ভেঙে যায় শ্রদ্ধার এই সম্পর্কও। কারণ একটা সময় শ্রদ্ধার কেরিয়ারগ্রাফ ছিল আকাশছোঁয়া। মেয়ের পাশে আদিত্যের নিম্নমুখী কেরিয়ারগ্রাফ মেনে নিতে পারেননি শ্রদ্ধার পরিবার। ফলে আদিত্য কাছ থেকে সরে আসেন শ্রদ্ধা। সম্পর্ক নিয়ে কোনওদিন মন্তব্য করেননি দুই তারকা।

এরপর সুশান্ত সিংহ রাজপুতের সঙ্গে শ্রদ্ধার সম্পর্ক নিয়েও গুঞ্জন শোনা যায়। তবে তাঁরা বরাবর নিজেদের একে অন্য়ের ভাল বন্ধু বলে দাবি করে এসেছেন।

সুশান্তের মৃত্যু পরবর্তী মাদককাণ্ডেও জড়িয়ে গিয়েছে শ্রদ্ধার নাম। নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো বা এনসিবি জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছে শ্রদ্ধা-সহ চার নায়িকাকে। বাকি তিন জন হলেন দীপিকা পাড়ুকোন, সারা আলি খান ও রাকুল প্রীত সিংহ।

এখনও অবধি চার নায়িকার কেউ প্রতিক্রিয়া জানাননি। তবে শোনা যাচ্ছে, আরও বেশ কয়েক জন বলিতারকাকে ডাকতে পারে এনসিবি।