Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Pathaan

‘পাঠান’ আসছে ওটিটিতে, সঙ্গে বাড়তি উপহার দর্শকের জন্য, যা মন ভাল করে দিতে পারে!

‘পাঠান’-এর ওটিটি সংস্করণে থাকতে পারে সম্পাদনায় বাদ পড়া অংশ। খুব শীঘ্রই আসছে ওটিটিতে। বাড়ি বসে কবে থেকে দেখতে পাবেন শাহরুখের ছবি?

Siddharth Anand claims Pathaan deleted scene might be featured in OTT version

স্পাই বিশ্বের ছবি ‘পাঠান’ চলতি বছর ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছিল। শুরু থেকে শেষ দিন অবধি হাউসফুল হয়েছে। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ২০:০২
Share: Save:

হিন্দি ছবির জগতে সব নজির ভেঙে দিয়ে আকাশছোঁয়া সাফল্য পেয়েছে শাহরুখ খান-দীপিকা পাড়ুকোন অভিনীত ‘পাঠান’। বক্স অফিসে ১০০০ কোটির অঙ্ক ছাড়িয়ে গিয়ে নতুন ইতিহাস গড়েছেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ। নতুন প্রজন্মের অন্যতম সেরা পরিচালক বলেও জনপ্রিয় হয়েছেন তিনি এক ছবিতেই। বাধাবিঘ্ন পেরিয়ে এত দিনে সিদ্ধার্থ জানালেন, একটি দৃশ্য, যা ব্যবহার করা হয়নি ছবিতে, হয়তো ওটিটিতে দেখা যাবে।

‘পাঠান’-এর জয়ের পথ ততটা সহজ ছিল না। বছরের শুরুতে ‘পাঠান’ মুক্তির আগের পরিবেশ ছিল থমথমে। চারিদিকে বয়কট রব, এই ছবি ঘিরে বিতর্কের ঝড় চলেছে তার আগের কয়েক মাস। সমস্যার সূত্রপাত ‘বেশরম রং’ গানটির ঝলক প্রকাশ্যে আসতেই। কুরুচিকর দৃশ্যে সমাজে নেতিবাচক প্রভাব পড়ছে, এমন অভিযোগ আনেন নিন্দকরা। দীপিকার বিকিনির রং গেরুয়া হওয়ায় যত আপত্তি গেরুয়া শিবিরের। সেন্সরবোর্ড অবশ্য ছবির অনেক সংলাপ বাদ দিলেও গেরুয়া বিকিনির দৃশ্য নিয়ে আপত্তি তোলেনি।

সেই অতীত স্মরণে রেখে সিদ্ধার্থ বলেন, “‘পাঠান’ চরিত্রের যে কোনও ধর্ম নেই, তা খুব সচেতন সিদ্ধান্ত। তার কাছে শুধু নিজের শিকড়, নিজের দেশ খুঁজে পাওয়া জরুরি ছিল। আব্বাস, শ্রীধর, আদি এবং আমার ভাবনার মধ্যে সমন্বয় আছে। একই ধরনের সিনেমা দেখে আমাদের বেড়ে ওঠা, আমাদের বিশ্বাসও একই আদর্শে। আমরা পরস্পরের সঙ্গে একই ধরনের আবেগ এবং চিন্তা ভাগাভাগি করে নিই। ঘটনা হল, ‘পাঠান’ চরিত্রটিই সেই আবেগ। এর কোনও নাম নেই। ‘পাঠান’ চরিত্রকে একটি সিনেমাহলের মধ্যে পাওয়া গিয়েছে, যার নাম ‘নবরঙ্গ’। সম্পাদনার সময় সেই দৃশ্য বাদ যায়, হয়তো সেটি আবার ওটিটি সংস্করণে ফিরিয়ে আনা হবে।”

স্পাই বিশ্বের ছবি ‘পাঠান’ চলতি বছর ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছিল। শুরু থেকে শেষ দিন অবধি হাউসফুল হয়েছে। এখনও দেশের বহু প্রেক্ষাগৃহ থেকে তুলে নেওয়া হয়নি ‘পাঠান’। এখনও লোকে দেখে চলেছেন। বাড়ছে বক্স অফিস সংগ্রহের গ্রাফও। তার মধ্যেই এসে গেল খুশির খবর। ওটিটি প্ল্যাটফর্মে ছবিটি মুক্তি পাবে এই বছরেরই ২৫ এপ্রিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pathaan Bollywood movie ott
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE