Advertisement
০২ মার্চ ২০২৪
Punjabi Singer

Mika on Sidhu Moose wala's death: গ্যাংস্টাররা সিধু মুসেওয়ালাকে সমানে হুমকি দিত, ওরাই মেরেছে! অনুমান মিকার

জনপ্রিয় পঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালার মৃত্যুতে সরব একাধিক মহল। বিচারের দাবি জানালেন গায়ক মিকা সিংহও।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২২ ২৩:৩৯
Share: Save:

কী ছিল তাঁর অপরাধ? শানিত লেখনী? যার ফলায় প্রাণ দিতে হল স্রষ্টাকেই! সে সব প্রশ্নের উত্তর এখনও অধরা। সরকার নিরাপত্তা প্রত্যাহার করতেই রবিবার সন্ধ্যায় প্রাণ গিয়েছে পঞ্জাবি গায়ক-গীতিকার শুভদীপ সিংহ সিধুর। আমজনতা যাঁকে মঞ্চে এক ডাকে সিধু মুসেওয়ালা বলেই চিনতেন। আততায়ীর গুলিতে তিনিই লুটিয়ে পড়েছেন ঘটনাস্থলে।

এমন নৃশংস হত্যার খবরে স্তম্ভিত রাজনৈতিক মহল, স্তব্ধ অন্যান্য শিল্পীরাও। সিধুর ঘনিষ্ঠ ছিলেন গায়ক মিকা সিংহ। তিনি মুখ খুললেন এ বার। ফাঁস করলেন পুরনো তথ্য।

মুম্বই সংবাদমাধ্যমকে মিকা জানান, সিধু মুসেওয়ালা গ্যাংস্টারদের কাছ থেকে অজস্র বার হুমকি পেয়েছেন। সিধুর মৃত্যুর পিছনে তাদেরই হাত আছে বলে মনে করছেন তিনি।

'ইবন বতুতা'-র জনপ্রিয় গায়ক বলেন, "চার বছর আগে সিধু গ্যাংস্টারদের হুমকির কথা বলত," কিছু গ্যাংস্টার হয়তো ওর কাছ থেকে টাকা আদায়ের চেষ্টা করেছিল।"

মিকার আফসোস, তাড়া না খেয়ে ভাল ভাবে বাঁচতে পারতেন মানুষটা, কত কী করতে পারতেন! তাঁর কথায়, "গত সপ্তাহেই সিধু মুম্বইতে এসেছিল। আমাকে বলল, এখানে ও অবাধে ঘুরে বেড়াতে পারে। কোনও নিরাপত্তা ছাড়াই। আমিও ওকে বললাম, তা হলে ভবিষ্যতে মুম্বইতেই থেকে যাও পাকাপাকি ভাবে। কিন্তু কোথা থেকে কী হয়ে গেল...শেষ রক্ষা আর হল না।"

মিকা এখনও মেনে নিতে পারছেন না ঘটনার ভয়াবহতা। তাঁর কথায়, সিধু মুসওয়ালা কেবল পঞ্জাবের নয়, গোটা পৃথিবীর গর্ব। মাত্র তিন বছরে এত জনপ্রিয় হয়েছিলেন স্রেফ কলমের জোরেই।

সিধুর র‍্যাপ সম্পর্কে কথা বলতে গিয়ে মিকা বলেন, “ওর গানগুলোর মধ্যে যে হাল্কা মেজাজ ছিল, মুসওয়ালা নিজে কিন্তু এমনটা ছিল না। মানুষ ওর যে ধরনের গান পছন্দ করেছে, সেগুলোই বেশি গেয়েছিল কেবল।” তাঁর মতো শিল্পীর হত্যার সঠিক তদন্ত ও বিচারের দাবি জানিয়েছেন মিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE