Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Adnan Sami on Animal

‘বেশি ভাববেন না, উপভোগ করুন’, রণবীরের পক্ষ নিতেই আদনানকে কটাক্ষ

১ ডিসেম্বর মুক্তি পেয়েছে ‘অ্যানিম্যাল’। বক্স অফিসে ঝড় তুললেও দর্শকের কটাক্ষের মুখে রণবীর কপূর। যা শুনে চুপ থাকলেন না আদনান সামি।

Singer Adnan Sami got trolled for defending Ranbir Kapoor

(বাঁ দিকে) রণবীর কপূর। আদনান সামি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৮:২৪
Share: Save:

পয়লা ডিসেম্বর মুক্তি পেয়েছে পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবি ‘অ্যানিম্যাল’। ছবিটি দেখার পর থেকে নানা জন নানা ধরনের প্রতিক্রিয়া দিয়েছেন। কারও ভাল লেগেছে। কারও আবার মোটেই ভাল লাগেনি। যদিও বক্স অফিসের নম্বর বলছে অন্য কিছু। ইতিমধ্যেই ভারতীয় বক্স অফিসে ২০০ কোটির বেশি টাকা ব্যবসা করে ফেলেছে এই ছবি। কিন্তু কাটাছেঁড়া চলছেই। অনেকেরই মত, এই ছবির মাধ্যমে উগ্র পৌরুষের উদ্‌যাপন করেছেন পরিচালক। ফলে রণবীরের বিরুদ্ধে অনেকের অনেক ধরনের মতামত শোনা যাচ্ছে। এ বার নায়কের পক্ষ নিয়ে মুখ খুললেন সঙ্গীতশিল্পী আদনান সামি। ছবিটি দেখে অনেকেরই মনে হয়েছে নারীবিদ্বেষী একটি ছবি তৈরি হয়েছে।

এ প্রসঙ্গে ইনস্টাগ্রামে একটি লম্বা পোস্ট লিখেছেন গায়ক। আশির দশকের বেশ কিছু ছবির উপমাও টেনেছেন তিনি। ‘অমর আকবর অ্যান্টনি’, ‘শোলে’, ‘দিওয়ার’-এর মতো ছবির প্রসঙ্গ টেনেছেন আদনান। তিনি লেখেন, “আপনারা বেশি ভাবা বন্ধ করুন। এটা একটা সিনেমা। দর্শকের এন্টারটেনমেন্টের জন্য পরিচালকরা ছবি তৈরি করেন। সুতরাং এন্টারটেনমেন্ট হিসাবেই দেখা উচিত। সব কিছুর পিছনে যুক্তি না খোঁজাই ভাল।” যদিও এখনও পর্যন্ত রণবীর অভিনীত এই ছবি এখনও দেখে উঠতে পারেননি তিনি। ইন্ডাস্ট্রির অংশ হিসাবে নিজের মতামত প্রকাশ করা উচিত বলে মনে করেছেন তিনি। আদনানের এই মন্তব্য শুনে বিরক্ত দর্শকের একাংশ। অনেকেই বলেছেন, “আপনাকে মতামত দিতে কে বলেছে?”

এ দিকে কয়েক দিন আগে আমির খানের কণ্ঠে শোনা গিয়েছে কটাক্ষ। সম্প্রতি তিনি বলেছেন, “আমরা যাঁরা সিনেমার সঙ্গে যুক্ত, তাঁদের একটা নৈতিক দায়িত্ব আছে। যে দর্শক দেখছেন, বিশেষত কমবয়সিরা, এমন ছবি তাঁদের মনের উপর খুব একটা ভাল প্রভাব ফেলে না। আমাদের এটা সব সময় মাথায় রাখা উচিত যে আমরা যেন এমন কোনও কিছু না দেখাই, যাতে একটা গোটা প্রজন্ম ভুল পথে চালিত হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE