Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Manoj Bajpayee on The Family Man

স্ত্রী ভেবেছিলেন সিরিয়ালের কাজ! ‘দ্য ফ্যামিলি ম্যান’-এ সম্মতি ছিল না মনোজের, কারণ কী?

বলিউডে অন্য ধারার ছবিতে তিনি উজ্জ্বল। নিজের জায়গা বানিয়েছেন ওটিটির জগতেও। ‘দ্য ফ্যামিলি ম্যান’ সিরিজ়ের সাফল্যে জনপ্রিয়তার শিখর ছুঁয়েছেন মনোজ বাজপেয়ী।

Sirf Ek Bandaa Kaafi Hai actor Manoj Bajpayee recalls rejecting The Family Man initially.

‘দ্য ফ্যামিলি ম্যান’ খ্যাত বলিউড অভিনেতা মনোজ বাজপেয়ী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৪:০৪
Share: Save:

বলিউডের অন্যতম শক্তিশালী অভিনেতা মনোজ বাজপেয়ী। বলিউডে পথচলা শুরু করেছিলেন ‘ব্যান্ডিট কুইন’ ছবির মাধ্যমে। তার পর অভিনয় করেছেন ‘সত্য’, ‘কৌন’-এর মতো ছবিতে। বলিউডে বাণিজ্যিক ছবির গতে বাঁধা রাস্তায় না হেঁটে প্রথম থেকেই তৈরি করেছেন নিজস্ব ঘরানা। বছর কয়েক আগে পা রেখেছেন ওটিটি প্ল্যাটফর্মের জগতে। অভিনয় করেছেন রাজ ও ডিকের তৈরি ‘দ্য ফ্যামিলি ম্যান’ ওয়েব সিরিজ়ে। এখনও পর্যন্ত মুক্তি পেয়েছে ওই ওয়েব সিরিজ়ের প্রথম দুই সিজ়ন। এ বার তৃতীয় অধ্যায়ের জন্য মুখিয়ে রয়েছেন দর্শক ও অনুরাগীরা। এত সফল ও জনপ্রিয় একটি সিরিজ়, অথচ প্রাথমিক পর্বে এই সিরিজ়ে অভিনয় করতে রাজি হননি মনোজ বাজপেয়ী! তাঁর কারণও খোলসা করেছেন অভিনেতা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে মনোজ জানান, রাজ ও ডিকের সৃষ্ট ‘দ্য ফ্যামিলি ম্যান’ সিরিজ়ে অভিনয় করার প্রস্তাব তাঁর কাছে আসে বলিউডের প্রথম সারির কাস্টিং ডিরেক্টর মুকেশ ছাবড়ার তরফে। তবে মুকেশের সেই প্রস্তাবে প্রথমে সায় দেননি মনোজ। মনোজের দাবি, তিনি মনে করেছিলেন ওটিটি প্ল্যাটফর্ম মানেই স্রেফ হিংসা, মারামারি, গোলাগুলি আর যৌনতার ছড়াছড়ি। ওই ঘরানায় কাজ আর করতে চান না তিনি, সেই যুক্তিতে প্রথমে মুকেশকে ফেরান মনোজ। শুধু তাই নয়, মনোজ জানতে পারেন, ওই সিরিজ়ের জন্য বলিউড অভিনেতা অক্ষয় খন্নার কথা ভেবেছেন নির্মাতারা। অন্য কোনও অভিনেতার কাজ কেড়ে নিতে চান না তিনি, এ কথা ভেবেই আরও পিছিয়ে যান মনোজ। শেষ পর্যন্ত নাকি মুকেশ ছাবড়ার বার বার অনুরোধের পরে চিত্রনাট্য শুনতে রাজি হন অভিনেতা।

অক্ষয় খন্না ‘দ্য ফ্যামিলি ম্যান’-এ সায় দেননি, এ কথা জানার পরেই সিরিজ়ে অভিনয় করতে রাজি হয়েছিলেন মনোজ। পাশাপাশি, সিরিজের চিত্রনাট্য বেশ আকর্ষণীয় বলে মনে হয়েছিল তাঁর, জানান অভিনেতা। তবে তখনও তাঁর স্ত্রী শাবানা বুঝতেই পারেননি ঠিক কোন ধরনের প্রজেক্টে কাজ করছেন মনোজ। প্রায় ৮ মাস ধরে কাজ চলেছিল ‘দ্য ফ্যামিলি ম্যান’-এর। তখন নাকি শাবানা ভাবতেন, মনোজ বোধহয় কোনও সিরিয়ালে অভিনয় করছেন। এমনকি শাবানার দুশ্চিন্তা ছিল, এই প্রজেক্টে কাজ করে নিজের কেরিয়ারটাই না শেষ করে দেন মনোজ। অবশ্য পরে সিরিজ়টি দেখে নিজের ভুল বুঝতে পেরেছিলেন শাবানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE