×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৫ অগস্ট ২০২১ ই-পেপার

‘প্রায় স্বাধীনতার সামিল’, কী দেখে বললেন ঋষি

সংবাদ সংস্থা
নিউইয়র্ক ০৪ অগস্ট ২০১৯ ১৪:০৪
দশ মাস ধরে নিউইয়র্কে চিকিৎসাধীন ক্যানসার আক্রান্ত ঋষি কপূর। ছবি: সোশ্যাল মিডিয়া

দশ মাস ধরে নিউইয়র্কে চিকিৎসাধীন ক্যানসার আক্রান্ত ঋষি কপূর। ছবি: সোশ্যাল মিডিয়া

‘কংক্রিটের জঙ্গলে দশ মাসের বেশি থাকলে এক টুকরো আকাশ দেখতে পাওয়া প্রায় স্বাধীনতারই সামিল’— বলছেন ঋষি কপূর। চিকিত্সার জন্য দীর্ঘ দিন ধরে নিউইয়র্কে রয়েছেন ক্যানসার আক্রান্ত প্রবীণ অভিনেতা। শনিবার টুইটার হ্যান্ডেলে এই মন্তব্যটি পোস্ট করেন তিনি।

তাঁর এই টুইট মন ছুঁয়ে গিয়েছে নেটিজেনদের। ঋষি লিখেছেন, ম্যানহাটনের মতো কংক্রিটের জঙ্গলে এত দিন ধরে থাকলে আকাশ দেখার সুযোগ বিশেষ পাওয়া যায় না। তাই শুক্রবার নদীর ধারে হাঁটতে গিয়ে এক চিলতে আকাশ দেখে তাঁর দেশের কথা, নিজের শহরের কথা মনে পড়ে গিয়েছে। মাথার উপরে খুব কাছ দিয়ে উড়ে যাওয়া বিমানের শব্দও বিকট মনে হয়নি। দেখে ঋষির মনে হয়েছে, এটাই ঘরে ফেরার ছবি, মুক্তির ছবি। এটা দেখেই তাঁর মনে পড়েছে নিজের শহর মুম্বইয়ের কথা।

গত সেপ্টেম্বরে ঋষি নিউইয়র্কে গিয়েছেন। সেখানে যাওয়ার বেশ কিছু দিন পরে জানা যায়, ঋষি ক্যানসারে আক্রান্ত। দশ মাস ধরে চিকিৎসার পরে এখন অনেকটাই সুস্থ ‘ববি’-র নায়ক। শোনা যাচ্ছে, তাড়াতাড়িই ফিরবেন দেশে।

Advertisement


ঋষির সঙ্গে নিউইয়র্কে আছেন স্ত্রী নীতুও। মাঝে মাঝেই বান্ধবী আলিয়া ভট্টকে নিয়ে বাবা মায়ের সঙ্গে দেখা করতে যান রণবীর। শুধু পরিবারই নয়। হোমসিক ঋষির মন ভাল করতে নিউইয়র্কে তাঁর সঙ্গে দেখা করেছেন ইন্ডাস্ট্রির অনেকেই। দীপিকা পাড়ুকোন, শাহরুখ খান, আমির খান, ঐশ্বর্য়া রাই বচ্চন, অভিষেক বচ্চন, অনুপম খের, মালাইকা অরোরা, অর্জুন কপূর, রীতেশ দেশমুখ, জেনেলিয়া ডি’সুজা-সহ অনেক তারকাই দেখা করছেন ঋষির সঙ্গে।

আরও পড়ুন: প্রেমিকের মৃত্যুর পরে ইনস্টাগ্রামে ফের আবেগমথিত পোস্ট সঞ্জয়-কন্যা ত্রিশলার

আরও পড়ুন : প্রকাশ্যে এল নুসরত-নিখিলের হনিমুনের ছবি!

পারিবারিক সূত্র অনুসারে সংবাদমাধ্যমে প্রকাশ, ঋষি দেশে ফিরতে মরিয়া হয়ে উঠেছেন। কিন্তু এই মুহূর্তে তিনি সম্পূর্ণ সু্স্থ নন। শোনা যাচ্ছে, আগামী বছর এপ্রিলেই সাতপাকে বাঁধা পড়তে চলেছেন রণবীর আর আলিয়া। ঋষি এবং নীতু ছেলের বিয়ে নিয়ে আর দেরি করতে চাইছেন না।

Advertisement