Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

Sohorer Upokotha: ‘শহরের উপকথা’ ছবিতে বাদল সরকারের বেশে শুভাশিস, প্রকাশ পেল তাঁর ‘লুক’

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ অগস্ট ২০২১ ২৩:৫৮
শুভাশিস মুখোপাধ্যায়

শুভাশিস মুখোপাধ্যায়

বাদল সরকারের ভূমিকায় শুভাশিস মুখোপাধ্যায়। প্রকাশ পেল তাঁর ‘লুক’। নাট্যকারের বিখ্যাত নাটক ‘বাকি ইতিহাস’ (১৯৫৫)-কে রুপোলি পর্দায় আনতে চলেছেন পরিচালক বাপ্পা। ছবির নাম ‘শহরের উপকথা’। শুভাশিস ছাড়াও ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন রাহুল বন্দ্যোপাধ্যায়, জয় সেনগুপ্ত, বিদীপ্তা চক্রবর্তী, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়, বাসবদত্তা চট্টোপাধ্যায়, সন্দীপ মন্ডল, লামা হালদার, রজত গঙ্গোপাধ্যায় প্রমুখ। শ্রীকৃষ্ণ ইন্টারন্যাশনাল ফিল্মস প্রযোজিত এই ছবিটির চিত্রনাট্য লিখেছেন আশরাফ শিশির।

ছবিতে বিভিন্ন ভাবে চলচ্চিত্র, নাটক, মঞ্চ, মানুষ ঘুরে ফিরে আসবে। চরিত্রগুলিকে আলাদা ভাবে দেখা গেলেও গল্পের শেষে দেখা যাবে তারা এক সুতোয় বাঁধা। ছবিতে এমন কিছু ঘটনার কথা বলা হবে, যা সকলের মননকে নাড়িয়ে দিতে পারে। কিন্তু ব্যস্ত শহরের কোলাহলে কারও কানে কিছুই পৌঁছচ্ছে না। সেই হারিয়ে যাওয়া গুরুত্বপূর্ণ বিষয়কে দর্শকদের কাছে তুলে ধরবে এই ছবি।

Advertisement
বাদল বেশে শুভাশিস

বাদল বেশে শুভাশিস


পোকামাকড়ের মতো নয়, বেঁচে থাকতে গেলে আমাদের সংস্কৃতি, ঐতিহ্য, সমস্ত কিছুকে সঙ্গে নিয়েই বেঁচে থাকতে হবে। নিজের সত্তাকে খুঁজে পাওয়ার অতি সাধারণ ইতিহাসের পাতা থেকে তৈরি এই ছবি আজকের যুবসমাজকে ধ্বংসের হাত থেকে বাঁচিয়ে ঐতিহ্যের অর্থ ভাবতে বাধ্য করবে। এমনই দাবি করছে এই ছবির গল্প।

প্রথম পূর্ণদৈর্ঘের ছবি বানাচ্ছেন বাপ্পা। এর আগে তিনি কিছু বিজ্ঞাপনের ছবি এবং স্বল্পদৈর্ঘের ছবি তৈরি করেছেন। ‘চোখ’ নামের একটি ওয়েব সিরিজের নির্দেশনাও দিয়েছেন। ‘শহরের উপকথা’-র ক্যামেরা এবং সম্পাদনার দায়িত্বে ছিলেন যথাক্রমে সৌরভ বন্দ্যোপাধ্যায় এবং অনির্বাণ মাইতি। ছবিতে গান গেয়েছেন দুর্নিবার সাহা এবং পরশিয়া সেন। গানে সুর দিয়েছেন সৌম্য ঋত। শ্যুট হয়েছে কলকাতা শহরের বিভিন্ন জায়গায়।

আরও পড়ুন

Advertisement