Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
Mamata Banerjee

Viral: ‘দীপু’-র দুষ্টুমি! মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকায় সোমা বন্দ্যোপাধ্যায়?

উইনডোজ প্রোডাকশনের ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’-তেও সোমার চরিত্রে ছিল মুখ্যমন্ত্রীর ছায়া।

সোমা ও রোহন।

সোমা ও রোহন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২১ ২০:০৪
Share: Save:

ছেলের আবদারে মা সাজলেন ‘মমতা বন্দ্যোপাধ্যায়’। তাতেই বাজিমাত! দীপু আর অবলা মুখোপাধ্যায়ের যুগলবন্দি ভাইরাল ইনস্টাগ্রামে। ব্যাপারটা কী? দীপু মনের আনন্দে ‘মমতা ও মেরি জান একটা চুমা দাও না’ গেয়ে উঠতেই গণ্ডগোল। সামনে স্বয়ং মুখ্যমন্ত্রীর সাজে অবলা! এক রাশ বিরক্তি তাঁর কথায়। হাত-পা নাড়িয়ে বলে উঠেছেন, ‘যতই দাও ততই চাই! পোষায় আর না। দেবার একটা সিস্টেম আছে তো’? তার পরেই তাঁর কড়া নির্দেশ, ‘আপনার বক্তব্য থাকলে আপনি কাগজে লিখে দেবেন। আপনি একটা চিঠি লিখুন’। ব্যস, সঙ্গে সঙ্গে হিট জি বাংলার ‘অপরাজিতা অপু’ ধারাবাহিকের মা-ছেলে কীর্তি।

Advertisement

প্রয়াত পরিচালক অঞ্জন চৌধুরীর ১৯৯৩-র জনপ্রিয় ছবি ‘মায়া মমতা’। ছবির গান ‘মমতা ও মেরি জান একটা চুমা দাও না’ প্রচণ্ড হিট হয়েছিল। অভিনয়ে ছিলেন তাপস পাল, চুমকি চৌধুরী। রিল ভিডিয়োয় সেই গানে ঠোঁট মিলিয়েছেন ‘দীপু’ ওরফে রোহন ভট্টাচার্য। গানের মধ্যেই শোনা যাচ্ছে মুখ্যমন্ত্রীর কণ্ঠস্বর। ভিডিয়োয় মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকায় ধারাবাহিকের জাঁদরেল ‘অবলা’ ওরফে সোমা বন্দ্যোপাধ্যায়।

এমন মারাত্মক ভিডিয়ো বানানোর বুদ্ধি কার মাথা থেকে বেরিয়েছে? ‘অপু’ ওরফে সুস্মিতা দে নাকি ‘দীপু’ ওরফে রোহনের? কারণ, সোমাকে এর আগে সুস্মিতার একটি রিল ভিডিয়োয় প্রথম দেখা গিয়েছিল। আনন্দবাজার অনলাইনকে রোহনের জবাব, ‘‘মজাদার রিল মানেই আমার ভাবনা। সুস্মিতাও প্রচুর রিল বানান। কিন্তু সেগুলো অন্য রকমের।’’ রোহন এও জানিয়েছেন, কোনও বিতর্ক তৈরি করতে বা মুখ্যমন্ত্রীকে অপমান করতে তিনি এটি বানাননি। বেশ কিছু দিন ধরেই নেটমাধ্যমে ভাইরাল এই মিম। শ্যুটের অবসরে আচমকাই তাঁর ভিডিয়ো বানাতে ইচ্ছে হয়। সঙ্গী হিসেবে ডেকে নেন তাঁর পর্দার ‘মা’-কে।

ছোট-বড় পর্দার দাপুটে অভিনেত্রী সোমা। প্রসঙ্গত, অতিমারির আগে তাঁকে দেখা গিয়েছিল উইনডোজ প্রোডাকশনের ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ ছবিতে। সেখানেও তাঁর চরিত্রে মুখ্যমন্ত্রীর ছায়া। আনন্দবাজার অনলাইনকে ‘অবলা’ অকপটে জানিয়েছেন, ‘‘ধারাবাহিকের ছোটরা কী অবলীলায় রিল বানায়! দেখে আমারও ক’দিন ধরে একটু ইচ্ছে করছিল। সুস্মিতা আর রোহনকে বলতেই ওরা দু’দিন আমায় ওদের সঙ্গী বানিয়েছে।’’

Advertisement

এ বার সরাসরি তিনি মমতা বন্দ্যোপাধ্যায়। কেমন লাগছে? প্রথম দিন সুস্মিতার সঙ্গে রিল বানিয়ে ভয় পাননি সোমা। রোহনের থেকে ‘মমতা বন্দ্যোপাধ্যায়’ সাজার প্রস্তাব পেয়ে রীতিমতো ঘাবড়ে গিয়েছিলেন। সোমার দাবি, ‘‘নেটাগরিকেরা যদি মজা ধরতে না পারেন! এই ভেবে বুক ঢিপঢিপ করছিল। রোহন সাহস জোগাতে চোখ-কান বুজে অভিনয় করেছি।’’

সোমার সেই অভিনয় যে পর্দার অভিনয়কে ছাপিয়ে যাবে, কে জানত!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.