হাই গ্রেড ক্যানসারে আক্রান্ত বলিউড তারকা সোনালি বেন্দ্রে। চিকিৎসার কারণে সোনালিকে নিয়ে নিউ ইয়র্ক উড়ে গিয়েছে তাঁর পরিবার। নিজের টুইটার অ্যাকাউন্টে এই খবর প্রকাশ করেছেন ৪৩ বছর বয়সী এই অভিনেত্রী নিজেই।

ইরফান খানের পর সোনালি বেন্দ্রের ক্যান্সারের খবরে রীতিমতো উদ্বিগ্ন বলিউড। ফেসবুক ও টুইটারে নিজেদের দুশ্চিন্তার কথা প্রকাশ করে অভিনেত্রীর দ্রুত আরোগ্য কামনা করেছেন বহু তারকা। করণ জোহর, মনীষ মালহোত্রা, সন্দীপ খোসলা, অর্জুন কপূর, সোনম কপূর সহ অনেকেই পাল্টা টুইট করে তাঁর এই দুঃসময়ে পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

অপ্রত্যাশিত এই  খবরে কতটা মুষড়ে পডে়ছেন সোনালি, তা নিজের টুইটার হ্যান্ডেলে জানিয়ে লিখেছেন, ‘যখনই খারাপ কিছু  আশা করবে না, তখনই জীবন ঠিক বাঁকা পথে নিয়ে যাবে।’  তিনি জানান, এই অসুখ শরীরে ছড়িয়ে পড়লেও (মেটাস্টেসিস) এত দিন তা টেরই পাননি সোনালি। সম্প্রতি শরীরে কিছু ব্যথা হচ্ছিল। তা নিয়ে বেশ চিন্তিত ছিলেন তিনি। তার জেরে কিছু টেস্ট করাতে হয় সোনালিকে। টেস্ট রিপোর্ট হাতে এলে তাতেই ধরা পড়ে তিনি ক্যানসারে আক্রান্ত।

 

আরও পড়ুন: ‘হ্যাঁ, আমি নিউরো এন্ডোক্রাইন টিউমারে আক্রান্ত’

‘কবে ফিরতে পারব, সে সম্পর্কে আমার কোনও ধারণা নেই’

 

অভিনেত্রীর সঙ্গে আছেন তাঁর পরিবার ও বন্ধুরা। এই মারণ রোগে আক্রান্ত হলেও একেবারেই পুরোপুরি ভেঙে পড়েননি সোনালি। চিকিৎসায় আস্থা রাখছেন । জীবনের এই নতুন যুদ্ধে লড়াই করতে তিনি প্রস্তুত বলেই জানিয়েছেন। নিকট পরিজন, বন্ধু ও অনুরাগীদের সহমর্মিতাকেই তাঁর লড়াইয়ের রসদ করেছেন তিনি। 

সম্প্রতি একটি বেসরকারি চ্যানেলের রিয়েলিটি শো-এ বিচারকের ভূমিকা পালন করছিলেন সোনালি। শারীরিক সমস্যা হওয়ায় তা থেকে কয়েক দিনের জন্য তা থেকে অব্যাহতিও চান তিনি। এখন তাঁর পরিবর্তে সেখানে এসেছেন হুমা কুরেশি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

১৯৯৪ সালে ‘আগ’ ছবিতে গোবিন্দর বিপরীতে ডেবিউ করেন সোনালি। এর পর ‘হাম সাথ সাথ হ্যায়’, ‘সরফরোশ’, ‘কাল হো না হো’ ইত্যাদি বিভিন্ন ছবিতে দর্শকের মন কেড়েছেন সোনালি। অল্প সময়েই অনেক অনুরাগীও তৈরি হয়ে গিয়েছিল তাঁর। অভিনেত্রীর অসুস্থতার খবরে তাই হতাশ দর্শককুলও।