শরীরে বাসা বেঁধেছে ক্যানসার। কিন্তু কখনও তা লুকিয়ে রাখেননি সোনালি বেন্দ্রে। নিউ ইয়র্কে চিকিত্সার জন্য ছিলেন দীর্ঘদিন। কিছুদিন আগে মুম্বই ফিরেছেন। এই লড়াইয়ে সব সময় পাশে পেয়েছেন স্বামী গোল্ডি বহেলকে। ছেলে ছিল পাশে। পরিবারের অন্যান্য সদস্যদের পাশাপাশি বন্ধুরাও সঙ্গে ছিলেন। কিন্তু আলাদা করে আরও এক নায়িকার কথা শেয়ার করলেন সোনালি। তিনি হলেন মনীষা কৈরালা।

সোনালির কথায়, ‘‘মনীষা আমাকে প্রচুর সাহায্য করেছে। ও নিজেও এই অবস্থার মধ্যে দিয়ে গিয়েছে। খুব ভাল একটা বইও লিখেছে ক্যানসারের ওপর।’’ ক্রিকেটার যুবরাজ সিংহও ক্যানসারে আক্রান্ত ছিলেন। তবে তাঁর সঙ্গে কখনও সরাসরি কথা বললেনি সোনালি। ‘‘যুবরাজের সঙ্গে দেখা হয়নি। ওর মায়ের সঙ্গে কথা বলেছি। উনি খুব সাহস দিয়েছিলেন’’ শেয়ার করেছেন নায়িকা।

নিউ ইয়র্কে চিকিত্সা চলাকালীন সোনালির সঙ্গে দেখা করতে গিয়েছিলেন একাধিক বলিউড তারকা। কখনও প্রিয় বন্ধু সুজান খান বা গায়ত্রী জোশীর সঙ্গে ছবি শেয়ার করেছিলেন সোনালি। কখনও বা অনুপম খের, প্রিয়ঙ্কা চোপড়াদের দেখা গিয়েছে সোনালির সঙ্গে। তাঁর হার না মানা মানসিকতাকে কুর্নিশ জানিয়েছেন সকলে।

আরও পড়ুন, হায় আল্লা, এটা কী করে করব: জয়া আহসান

ক্যানসার কেড়ে নিয়েছে সোনালির মাথার চুল। কিন্তু সে অবস্থাতেও প্রকাশ্যে এসেছেন তিনি। নিজেকে লুকিয়ে রাখেননি। বরং সাহস দিয়েছেন। তাঁকে দেখে যাতে অন্য ক্যানসার আক্রান্তেরা সাহস সঞ্চয় করতে পারে, সেই চেষ্টাই করেছেন প্রতিদিন। এ বার সেই লড়াইয়ের গল্পই বলবেন টিভির পর্দায়।  

আরও পড়ুন, খেলার সময় বাড়িতে ‘মিডিয়াওয়ালে’ সাজে তৈমুর!

সোনালি একা নন। ক্যানসারে আক্রান্ত হয়েছেন ঋষি কপূর, ইরফান খানের মতো বলি তারকারা। কিন্তু হার না মানা লড়াইয়ের দৃষ্টান্ত রেখেছেন সকলেই। ইরফান সদ্য কাজে ফিরেছেন। ঋষিও সাক্ষাত্কারে জানিয়েছেন, তিনি ক্যানসার মুক্ত। তবে সম্পূর্ণ সুস্থ হতে এখনও দু’মাস সময় লাগবে। সব মিলিয়ে ক্যানসারের বিরুদ্ধে লড়াই করার বার্তাই দিয়েছেন সেলেবরা। 

(হলিউড, বলিউড বা টলিউড - টিনসেল টাউনের টাটকা বাংলা খবর পড়তে চোখ রাখুন আমাদের বিনোদনের সব খবর বিভাগে।)