Advertisement
০৪ মে ২০২৪
Mental Health

Spoken Word Concert: অতিমারির ভয়াবহতায় সহায় হবে রবীন্দ্রনাথের সৃষ্টি, আন্তর্জাতিক অনুষ্ঠানে বিশিষ্টরা

রূপঙ্কর, সাহেব, সুদীপ্তা, দেবশঙ্কর, গৌতম, ব্রততীদের উপস্থিতিতে রঙিন হবে উৎসব।

‘শোভনসুন্দর অ্যাকাডেমি অব পারফর্মিং পোয়েট্রি’

‘শোভনসুন্দর অ্যাকাডেমি অব পারফর্মিং পোয়েট্রি’

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২১ ২২:২৮
Share: Save:

‘রিক্ত যারা সর্বহারা, সর্বজয়ী বিশ্বে তারা’, রবীন্দ্রনাথ ঠাকুরের সৃষ্টিতেই ভরসা রাখল ‘শোভনসুন্দর অ্যাকাডেমি অব পারফর্মিং পোয়েট্রি’। রবি ঠাকুরের কবিতা, গদ্য, নাটকের অংশ, তাঁর জীবন চর্চা— সে সবের মধ্যে দিয়ে মানুষকে উত্তরণের পথ দেখাতে হাজির এই মঞ্চ।

আমেরিকা, ইউরোপ, বাংলাদেশ এবং মধ্য প্রাচ্যে এই মঞ্চের বিভিন্ন শাখা রয়েছে। দেশ-বিদেশের ছাত্রছাত্রী অংশ হয়ে উঠেছে এই উদ্যোগের।

অতিমারির ভয়াবহ সময়ে একের পর এক প্রিয় জনকে হারাচ্ছে এই মানব জগৎ। মানসিক স্বাস্থ্য যেন অন্ধকারে তলিয়ে যাচ্ছে। সেখান থেকেই তুলে আনার প্রয়াস ‘শোভনসুন্দর অ্যাকাডেমি অব পারফর্মিং পোয়েট্রি’র।

আগামী ২১, ২২, ২৩, ২৮, ২৯ এবং ৩০ মে ভারতীয় সময় রাত ৯টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত এই অনুষ্ঠান চলবে। ভারতবর্ষে প্রথম আন্তর্জাতিক বাংলা ‘স্পোকেন ওয়ার্ড কনসার্ট’। অনুষ্ঠানটি দেখা যাবে এই মঞ্চের ফেসবুক পেজ ও ফেসবুক প্রোফাইলে। টুইটার, ইউটিউব চ্যানেল এবং লিঙ্কড ইন-এও।

রূপঙ্কর বাগচী, সাহেব চট্টোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী, দেবশঙ্কর হালদার, গৌতম হালদার, ব্রততী বন্দোপাধ্যায়েরা অংশ নেবেন এই অনুষ্ঠানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mental Health Rabindra nath Tagore Concert
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE