Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Sreelekha Mitra: আমার বাবা আমার কাছে কী, তা আমরা দু’জনেই শুধু জানি, নিজেকে উজাড় করলেন শ্রীলেখা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ সেপ্টেম্বর ২০২১ ১৬:৩১
বাবার সঙ্গে শ্রীলেখা।

বাবার সঙ্গে শ্রীলেখা।

আচমকা ২৫ সেপ্টেম্বর চলে গিয়েছেন সন্তোষ মিত্র। বাবার শোকে স্তব্ধ হয়ে গিয়েছিলেন শ্রীলেখা মিত্র। ফেসবুকে জানানোর পরে আনন্দবাজার অনলাইনকে বার্তায় জানিয়েছিলেন, ‘বাবা নেই’। তার দু’দিন পরে ২৯ সেপ্টেম্বর ফেসবুকেই নিজেকে উজাড় করলেন অভিনেত্রী। এক বার্তায় জানালেন, ‘আমার বাবা আমার কাছে কী ছিলেন, সেটা আমরা দু’জনেই শুধু জানি।' পিতৃবিয়োগে শ্রীলেখাকে সান্ত্বনা জানিয়েছেন বিদীপ্তা চক্রবর্তী সহ বহু জন। আনন্দবাজার অনলাইনকে রেড ভলান্টিয়ার্স কর্মী শশাঙ্ক ভাভসার জানিয়েছেন, ফেসবুকে তাঁর সঙ্গে শ্রীলেখার যোগাযোগ নেই। তাই তিনি ব্যক্তিগত ভাবে শোকবার্তা পাঠিয়েছেন তাঁকে। জানিয়েছেন, এই সময় তাঁকে আরও বেশি শক্ত হতে হবে। ভাল থাকতে হবে। অঘটনের খবর শুনে শশাঙ্ক মর্মাহত।

এই মুহূর্তে কথা বলার অবস্থায় নেই আদিত্য বিক্রম সেনগুপ্তের ‘ওয়ান্স আপঅন আ টাইম...’ ছবির অভিনেত্রী। তাঁর অপ্রকাশিত অনুভূতি বার্তা হয়ে জানিয়েছে, ‘আমার প্রিয় পুরুষ আমার প্রিয় মানুষ... বাবা, যাঁর কাছে তাঁর কন্যাই শ্রেষ্ঠ। আমার খুঁটিনাটি বিষয় তাঁর জানা চাই। মতামত না চাইলেও দেওয়া চাই। আমার ভাল কিছু হলে আমার থেকেও যে মানুষটি বেশি খুশি হন, সেই বাবা দুম করে চলে গেলেন। এটা আমি মানতে পারছি না, চাইছিও না।'

Advertisement

এর পরেই প্রয়াত বাবার কাছে শ্রীলেখা জোর গলায় দাবি জানিয়েছেন, ‘তোমার সঙ্গে কথা হয়েছিল, তুমি আমায় বোঝাবে যে তুমি আমার কাছেই আছ। সেটা এমনি এমনি না। আমায় প্রমাণ দিয়ে বোঝাতে হবে বলে রাখলাম।' অভিনেত্রীর অভিমান, প্রমাণ না পেলে তাঁর হাত থেকে তাঁর বাবার মুক্তি নেই।

এর আগে একাধিক সাক্ষাৎকারে অভিনেত্রী আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন, বাবা তাঁর এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা। কোনও দিন, কোনও পদক্ষেপে বাধা দেননি তিনি। বরং নিজের পেশায় তিনি যাতে আরও উন্নতি করতে পারেন, তার উৎসাহ জুগিয়েছেন। প্রসঙ্গত, সন্তোষ মিত্রও ছিলেন অভিনেতা।

আরও পড়ুন

Advertisement