Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rajamouli in Japan

বর্ষীয়ান জাপানি অনুরাগীর উপহারে আপ্লুত রাজামৌলি, পরিচালককে কী দিয়েছেন ৮৩ বছরের বৃদ্ধা?

জাপানে ‘আরআরআর’ ছবির বিশেষ প্রদর্শনে উপস্থিত ছিলেন ছবির পরিচালক এসএস রাজামৌলি। পেলেন বিশেষ উপহার।

SS Rajamouli attends RRR special screening in Japan, receives gift from 83 year old fan

মহিলা অনুরাগীর সঙ্গে এসএস রাজামৌলি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ১৭:২৪
Share: Save:

সম্প্রতি তাঁর ব্লকবাস্টার ছবি ‘আরআরআর’ দেখানো হয়েছে জাপানে। ছবির প্রদর্শনে উপস্থিত ছিলেন পরিচালক এসএস রাজামৌলি। উপস্থিত ছিলেন পরিচালকের স্ত্রী রমা রাজামৌলিও। জাপানে পৌঁছেই এক বর্ষীয়ান অনুরাগীর তরফে দেওয়া উপহার পেয়ে আপ্লুত পরিচালক।

‘আরআরআর’-এর জাপানি পরিবেশক সংস্থার তরফে জানানো হয়েছে, সোমবার টোকিয়োর দু’টি মাল্টিপ্লেক্সে ছবিটি দেখানো হয়েছে। প্রেক্ষাগৃহ দর্শকে পরিপূর্ণ ছিল। রাজামৌলিকে দেখতে অনুরাগীদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। অনেকেই পরিচালকের সঙ্গে এই ছবি নিয়ে আলোচনায় মাতেন। তবে এক বর্ষীয়ান মহিলা অনুরাগীর থেকে পাওয়া উপহার মন ছুঁয়েছে ১ হাজার কোটি টাকার ব্যবসা অতিক্রম করা ছবিটির পরিচালকের। ওই মহিলা তাঁকে এক হাজারটি ‘ওরিগামি ক্রেন’ উপহার দিয়েছেন। বিশেষ উপহারের ব্যখ্যাও দিয়েছেন পরিচালক। রাজামৌলি সমাজমাধ্যমে ওই মহিলার সঙ্গে তাঁর তোলা ছবি পোস্ট করে লিখেছেন, ‘‘জাপানিরা কাছের মানুষদের সৌভাগ্য ও সুস্বাস্থ্য প্রতীক হিসেবে ওরিগামি ক্রেন (কাগজের তৈরি সারস) তৈরি করে উপহার দেন। ৮৩ বছর বয়সি এই মহিলা আমাদের ১ হাজারটি ক্রেন দিয়েছেন। কারণ ‘আরআরআর’ তিনি উপভোগ করেছেন।’’ এরই সঙ্গে পরিচালক জানিয়েছেন উপহার পাঠিয়ে ভদ্রমহিলা নাকি ঠান্ডায় প্রেক্ষাগৃহের বাইরে তাঁর জন্য অপেক্ষা করছিলেন। রাজামৌলি লেখেন, ‘‘কিছু উপহারের কোনও প্রতিদান হয় না। আমি কৃতজ্ঞ।’’

২০২২ সালের ২৫ মার্চ ভারতে মুক্তি পায় ‘আরআরআর’। পরের বছর দেশ ও বিদেশের একাধিক পুরস্কারে ভূষিত হয় ছবিটি। ছবির গান ‘নাটু নাটু’ অস্কারের মঞ্চে সেরা সঙ্গীত বিভাগে জয়ী হয়। বিশ্বের বিভিন্ন দেশে ছবির জয়জয়কার এখনও অব্যাহত। ২০২২ সালের অক্টোবরে জাপানে মুক্তি পায় রাজামৌলি পরিচালিত ছবিটি। রামচরণ ও জুনিয়র এনটিআর অভিনীত ছবিটি তার পর সে দেশে ভারতীয় মুদ্রায় প্রায় ২৩ কোটি টাকার ব্যবসা করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE