Advertisement
২০ এপ্রিল ২০২৪
SS Rajamouli

‘প্রভাসের কাছে হৃতিক কিছুই নন!’ ‘আরআরআর’-এর জয়ের আমেজে বলা কথা ফেরালেন রাজামৌলী

পুরনো ভিডিয়ো ঘুরছিল যেখানে দক্ষিণী পরিচালক এস এস রাজামৌলীকে বলতে শোনা যায়, প্রভাসের কাছে হৃতিক কিছুই নন! ২০০৮ সালে ‘বিল্লা’ ছবির ঝলক মুক্তির দিনে কথাগুলি বলেছিলেন রাজামৌলী।

হৃতিকের সঙ্গে তেলুগু তারকা প্রভাসের তুলনা টানার জন্য ক্ষমা চাইলেন রাজামৌলী।

হৃতিকের সঙ্গে তেলুগু তারকা প্রভাসের তুলনা টানার জন্য ক্ষমা চাইলেন রাজামৌলী। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৩ ১১:৩৫
Share: Save:

প্রভাসের কাছে হৃতিক রোশন কিছুই নন, বলেছিলেন এস এস রাজামৌলী। বহু বছর আগের সেই বলা কথা এ বার ফিরিয়ে নিতে চাইলেন পরিচালক। তাঁর ‘আরআরআর’ ছবির গান ‘নাটু নাটু’ গোল্ডেন গ্লোবে সেরার সম্মান পেয়েছে। তা নিয়েই এত দিন ব্যস্ত ছিলেন রাজামৌলী। সম্প্রতি অতীত ফিরে দেখতে গিয়ে তাঁর মনে হল, ভুল করেছেন। হৃতিকের সঙ্গে তেলুগু তারকা প্রভাসের তুলনা টানার জন্য ক্ষমা চাইলেন তিনি।

বললেন, “১৫-১৬ বছর আগেকার কথা। আমার ওই ধরনের মন্তব্য করা উচিত হয়নি। শব্দচয়ন ঠিক হয়নি, স্বীকার করছি। কিন্তু আমার উদ্দেশ্য ছিল না হৃতিককে ছোট করা। অত্যন্ত সম্মান করি তাঁকে। যা হয়েছে সে সব অনেক আগেকার কথা।” সম্প্রতি হৃতিক যখন তাঁর নতুন পেশিবহুল চেহারা প্রকাশ্যে আনেন, পুরনো এক ভিডিয়ো হঠাৎ ভাইরাল হয়, যেখানে দক্ষিণী পরিচালক এস এস রাজামৌলীকে বলতে শোনা যায়, প্রভাসের কাছে হৃতিক কিছুই নন!

২০০৮ সাল। ‘বিল্লা’ ছবির ঝলক মুক্তির দিনে কথাগুলি বলেছিলেন রাজামৌলী। দক্ষিণের ভূয়সী প্রশংসা করছিলেন সে দিন। তাঁর কথায়, “বলিউডকে বহু দিন ছাপিয়ে গিয়েছে দক্ষিণের ইন্ডাস্ট্রি। আমাদের সঙ্গে এখন কেবল হলিউডের তুলনা চলে। আমাদের কি হৃতিকের মতো হিরো নেই? ‘বিল্লা’র পোস্টার, ঝলক সবই দেখলাম সদ্য। আমি একটাই কথা বলব, প্রভাসের কাছে হৃতিক কিছুই নন।” কথার মাঝেই হাততালির শব্দে হল ফেটে পড়ে। তাঁর সেই ভাষণ যে অত্যন্ত জনপ্রিয় হয়েছিল, তাতে সন্দেহ নেই। তবে এত দিন পর সেই ভিডিয়ো আবার সমাজমাধ্যমে ভাইরাল হল কেন? ২০২৩ সালে এসে এই বক্তব্য মোটেই সাড়া ফেলল না নেটদুনিয়ায়। উল্টে চটে গেলেন অনুরাগীরা। কেউ কেউ বললেন, “১৫ বছর আগের কথা! কে দেখত তখন তেলুগু ছবি?” আবার কেউ ক্ষোভ উগরে মন্তব্য করলেন, “কী সব বলছেন? প্রভাসের সঙ্গে কেন হৃতিকের তুলনা হবে?”

এখন ‘আরআরআর’-এর গৌরব অর্জনের আমেজে পুরনো কথা ফিরিয়ে নিলেন রাজামৌলী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SS Rajamouli Hrithik Roshan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE