Advertisement
২৯ সেপ্টেম্বর ২০২২
Jeet Ganguly

Jeet-Subhashree: জিতকে এই প্রথম ফোঁটা শুভশ্রীর! ভুরিভোজে থাকল কী কী পদ?

এই প্রথম শুভশ্রীর থেকে ফোঁটা নিলেন জিৎ। কাজের ব্যস্ততা বরাবরই তাঁদের আলাদা রেখেছে এই দিনে।

জিতকে ফোঁটা দিলেন শুভশ্রী।

জিতকে ফোঁটা দিলেন শুভশ্রী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২১ ২১:১২
Share: Save:

সে বহু বছর আগের কথা। কাজের সূত্রেই প্রথম আলাপ। এক জন নায়িকা, অন্য জন সঙ্গীত পরিচালক। মাঝে অনেকটা সময়। পেশাগত গণ্ডি পেরিয়ে এখন তাঁরা ভাই-বোন। বলা ভাল, দাদা-বোন। জিৎ গঙ্গোপাধ্যায় এবং শুভশ্রী গঙ্গোপাধ্যায়।

এই প্রথম শুভশ্রীর থেকে ফোঁটা নিলেন জিৎ। কাজের ব্যস্ততা বরাবরই তাঁদের দূরে রেখেছে এই বিশেষ দিনে। এ বার সুযোগ পেয়েই বোনের বাড়িতে হাজির জিৎ। পরম যত্নে তাঁর কপালে চন্দনের ফোঁটা এঁকে আওড়ালেন রাজ-ঘরনি— “ভাইয়ের কপালে দিলাম ফোঁটা…।”
শাঁখ-উলু, ধান-দুর্বা থেকে উপহার, পেটপুজো— ঢালাও আয়োজনে আপ্লুত জিৎ। আনন্দবাজার অনলাইনকে বললেন, “কোনও বছরই শুভশ্রীর থেকে ফোঁটা নেওয়া হয় না। আমরা দু’জনেই ব্যস্ত থাকি। কিন্তু এ বার যেন আলাদা রকমের অনুভূতি। বোনের ফোঁটা পেয়ে খুব ভাল লাগছে।”

আরও পড়ুন:
আরও পড়ুন:

জিতের অপেক্ষায় ছিল জমাটি ভুরিভোজ। দিন শুরু হয় গরম-গরম লুচি, আলুর দম এবং ছোলার ডালে। দুপুরে মাটন বিরিয়ানি। জিতের কণ্ঠে উচ্ছ্বাস, “বিরিয়ানির সঙ্গে চিকেনও ছিল! কিন্তু প্রথমটা পেলে আমার আর কিচ্ছু চাই না!”

বিশেষ দিনে শুভশ্রীকে কী উপহার দিলেন জিৎ? উত্তরে বললেন, “কাজে লাগবে, এমন কোনও জিনিস দেওয়ার কথাই ভাবছিলাম। শেষমেশ হেডফোন দিলাম।”

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.