Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

ঋতুপর্ণার ‘গহিন হৃদয়’-এ দেবশঙ্কর?

নিজস্ব প্রতিবেদন
১৬ জুলাই ২০১৫ ০০:০০

সদ্যপ্রয়াত লেখিকা সুচিত্রা ভট্টাচার্যের দু’টি গল্প ‘দহন’ এবং ‘অলীক সুখ’ ইতিমধ্যেই বড় পর্দায় দেখেছেন দর্শকরা। এ বার ‘গহিন হৃদয়’-এর পালা। অগ্নিদেব চট্টোপাধ্যায় পরিচালিত এই ছবিতে মুখ্য ভূমিকায় দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্ত ও দেবশঙ্কর হালদারকে।

‘দহন’ ছবিতে অভিনয়ের জন্য জাতীয় পুরস্কার আর ‘অলীক সুখ’-এর জন্য ফিল্মফেয়ার (পূর্ব) পেয়েছিলেন অভিনেত্রী। সেই সূত্র ধরেই ঋতুপর্ণা স্মরণ করলেন লেখিকাকে। “মাস কয়েক আগেই তিনি বলেছিলেন যে সোহিনীর চরিত্রে আমাকে মানাবে”, বলেন অভিনেত্রী। পরিচালকের কথায়: ‘‘গত জানুয়ারিতে এই বইটা উপহার দিয়েছিলেন সুচিত্রাদি”। তাঁর অন্যান্য ছবি দেখে লেখিকার মনে হয়েছিল এই গল্প অগ্নিদেব সঠিক ভাবেই বড় পর্দায় ফুটিয়ে তুলতে পারবেন। একটাই আক্ষেপ, “ছবিটা দেখার জন্য তিনি ‌আর নেই”।

স্বামী-স্ত্রীর মাঝে আরও এক পুরুষকে কেন্দ্র করে এগিয়েছে ছবির গল্প। বিবাহবিচ্ছেদ আসন্ন, এমন একটা সময় জানা গেল স্বামীর ক্যানসার। প্রত্যেকের জীবনেই এল এক নতুন মোড়। ছবিতে স্বামীর চরিত্রে অভিনয় করবেন দেবশঙ্কর হালদার। দ্বিতীয় পুরুষের চরিত্রের জন্য এখনও কাউকে খুঁজে পাননি অগ্নিদেব। সম্পর্কের নানা ‘শেড’ নিয়ে এই ছবিতে কথা বেশি থাকবে না বলে জানিয়েছেন তিনি। ছবির চিত্রনাট্য লিখছেন সুদীপা মুখোপাধ্যায়।

Advertisement

আরও পড়ুন

Advertisement