Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Sushant Biopic: নিজের জীবনীচিত্রে রাখবেন এক বিরাট চমক, সামনে এল সুশান্তের একান্ত ইচ্ছের কথা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ জুন ২০২১ ১৫:৩৯
সুশান্ত সিংহ রাজপুত

সুশান্ত সিংহ রাজপুত

সুশান্ত সিংহ রাজপুতের একান্ত ইচ্ছে প্রকাশ্যে এল তাঁর প্রথম মৃত্যুবার্ষিকীতে। সোমবার সকাল থেকেই নেটমাধ্যমে ঘুরছে প্রয়াত অভিনেতার একটি পুরনো সাক্ষাৎকারের ভিডিয়ো। ২০১৭-র ৬ জুন মুক্তি পেয়েছিল সুশান্ত সিংহ রাজপুত-কৃতি শ্যানন অভিনীত ছবি ‘রাবতা’। সেই ছবির প্রচারেই বলিউড সংবাদমাধ্যমের কাছে নিজের এক গোপন ইচ্ছে খুলে বলেছিলেন সুশান্ত। সাক্ষাৎকারে জানিয়েছিলেন, তিনি নিজের জীবনীমূলক ছবিতে নিজের চরিত্রেই অভিনয় করতে চান! একই সঙ্গে তাঁর দাবি ছিল, ‘আমার ছবি বাহুবলীর রেকর্ড ভাঙবে’।

একান্ত সাক্ষাৎকারে ‘রাবতা’ তারকার কাছে জানতে চাওয়া হয়েছিল, তাঁর জীবনীমূলক ছবি তৈরি হলে নিজের ভূমিকায় কাকে দেখতে চান? তখনই সুশান্ত অকপটে জানিয়েছিলেন, ‘‘আমার খুব ইচ্ছে, নিজের বায়োপিকে নিজের ভূমিকায় নিজেই অভিনয় করব।’’ তিনি অন্য কোনও তারকাকে তাঁর চরিত্রে দেখতে রাজি ছিলেন না। সুশান্তের উত্তরে সে দিন হেসে ফেলেছিলেন কৃতি। রসিকতা করে বলেছিলেন, সুশান্ত প্রচণ্ড সাবধানী। তাই ঝুঁকি নিতে ভয় পাচ্ছেন। যদিও সেই সময় অভিনেতার যুক্তি ছিল, এটা একদম অন্য রকম ভাবনা। এখনও কোনও তারকা নিজের বায়োপিকে নিজের চরিত্রে অভিনয় করেননি।

সুশান্তের এই যুক্তি সমর্থন করেছিলেন উপস্থিত সাংবাদিকেরাও। তাঁদের মতে, সচিন তেন্ডুলকর তাঁকে নিয়ে তৈরি তথ্যচিত্রে নিজেই নিজের চরিত্রে অভিনয় করেছিলেন। সুতরাং, সুশান্তের ইচ্ছে অলীক নয়। এই কথার প্রেক্ষিতেই সুশান্ত আরও বলেন, তাঁর জীবনে প্রচুর স্তর আছে। নানা ঘাত-প্রতিঘাতও রয়েছে। ছবিতে সে সব তুলে ধরলে বহু জনপ্রিয় ছবির রেকর্ড ভেঙে যাবে। সুশান্তের এই কথাতেও মান্যতা দিয়েছিলেন সাংবাদিকেরা।

সুশান্তের সেই ইচ্ছে আংশিক পূর্ণ হয়েছে বটে। ২০২০-র ১৪ জুন আকস্মিক মৃত্যুর পর তাঁকে স্মরণ করে তৈরি হয়েছে ‘ন্যায়: দ্য জাস্টিস’ ছবিটি। যদিও সেই ছবিতে প্রয়াত অভিনেতার ভূমিকায় অভিনয় করেছেন ‘নাগিন’ খ্যাত জুবের কে খান। কিন্তু তিনি এই ছবিকে 'সুশান্তের জীবনী' বলতে নারাজ। জুবেরের দাবি, ছবিটি সুশান্তের জীবন থেকে অনুপ্রাণিত। অভিনেতার প্রথম মৃত্যুবার্ষিকীর আগে মুক্তি পাওয়ার কথা ছিল ছবিটির। সেই অনুযায়ী গত শুক্রবার প্রকাশ্যে আসে ছবির ট্রেলার।

সেই ছবি মুক্তি পেলে সত্যিই কি সব ছবির সমস্ত রেকর্ড ভাঙতে পারবে শক্তি কপূর, আসরানি, সুধা চন্দ্রন অভিনীত ‘ন্যায়: দ্য জাস্টিস’?

Advertisement

আরও পড়ুন

Advertisement