Advertisement
২২ জুলাই ২০২৪
Swara Bhasker

ছাগল উদ্ধার করতে ধর্মের বেশ বদল! নিরামিষাশী নাগরিকদের একহাত নিলেন স্বরা

স্বরার এই পোস্ট ঘিরেও শুরু হয়েছে ট্রোলিং। এক দল নেটাগরিক দাবি করছেন, জীবন বাঁচানোর জন্য স্বরা মানুষকে নিয়ে মজা করছেন?

Swara Bhasker slammed Jain people for rescuing goats

স্বরা ভাস্কর। ছবি-সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ১৮:৫৬
Share: Save:

‘গর্বিত নিরামিষাশী’ ফুড ব্লগারকে সমাজমাধ্যমে একহাত নিয়েছিলেন অভিনেত্রী স্বরা ভাস্কর। তার কিছু দিনের মধ্যেই দিল্লির কয়েক জন জৈন নাগরিককে বিঁধলেন তিনি। ইদের দিন নাকি ছাগল উদ্ধারের কাজে নেমেছিলেন এই জৈন নাগরিকেরা।

ইসলাম ধর্মাবলম্বীদের ছদ্মবেশ ধরে ছাগল রক্ষা করতে বাজারে পৌঁছেছিলেন কিছু মানুষ। কিন্তু উদ্ধার করা ছাগলগুলি কোথায় গেল, সেই প্রশ্ন তুলেছেন স্বরা। বুধবার এক্স হ্যান্ডলে তিনি লেখেন, “আশা করছি ছাগলগুলিকে উদ্ধারকারীরা দত্তক নিয়েছেন এবং পোষ্যের মতো তাদের দেখভাল করছেন। উদ্ধার যখন করেছেন, তখন তাদের ভবিষ্যতের দায়িত্বও নিন আপনারা।”

স্বরার এই পোস্ট ঘিরেও শুরু হয়েছে ট্রোলিং। এক দল নেটাগরিক দাবি করছেন, জীবন বাঁচানোর জন্য স্বরা মানুষকে নিয়ে মজা করছেন? আবার কেউ কেউ স্বরার সমর্থনেও কথা বলেন।

বকরি ইদের দিন এক ফুড ব্লগারের উদ্দেশেও স্বরার পোস্ট মুহূর্তে ছড়িয়ে পড়ে। থালায় সাজানো ফ্রায়েড রাইস আর পনিরের একটি পদের ছবি-সহ নলিনী উনাগর নামের ফুড ব্লগার লেখেন, ‘‘আমি গর্বিত কারণ আমি নিরামিষাশী। আমার থালায় কারও চোখের জল নেই। আমার থালায় নিষ্ঠুরতা ও অপরাধ নেই।’’

এর পাল্টা দিয়ে স্বরা লিখেছিলেন, ‘‘সত্যি বলছি, আমি নিরামিষাশীদের এই স্বঘোষিত ধার্মিকতার ঔদ্ধত্য বুঝতে পারি না। আপনার ডায়েটে যা যা খাবার থাকে, তার জন্য একটা বাছুর নিজের মায়ের দুধ ঠিক করে খেতে পারে না। জোর করে গরুদের সন্তানধারণ ক্ষমতা ছিনিয়ে নিচ্ছেন, শিশুদের থেকে সেই মা-গরুদের আলাদা করে নিচ্ছেন নিজে দুধ খাবেন বলে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swara Bhasker Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE