Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jennifer Mistry

যৌন হেনস্থার অভিযোগে ছেড়েছেন ‘তারক মেহতা...’, প্রাপ্য না পেয়ে অর্থাভাবের শিকার জেনিফার

‘তারক মেহতা কা উলটা চশমা’-র প্রযোজকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে ধারাবাহিক ছেড়েছিলেন অভিনেত্রী জেনিফার মিস্ত্রি। এ বার প্রাপ্য পারিশ্রমিক না পাওয়ার অভিযোগ অভিনেত্রীর।

Taarak Mehta Ka Ooltah Chashmah actress Jennifer Mistry Bansiwal revels that she has only rupees 80K left in her bank account after leaving the show.

ছেড়েছেন ধারাবাহিক, এ বার টাকার অভাবে ভুগছেন ‘তারক মেহতা কা উলটা চশমা’ খ্যাত অভিনেত্রী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৮:৫২
Share: Save:

‘তারক মেহতা কা উলটা চশমা’ ধারাবাহিকের প্রযোজক অসিত মোদীর বিরুদ্ধে দিন কয়েক আগে যৌন হেনস্থার অভিযোগ তুলেছিলেন ধারাবাহিকের অভিনেত্রী জেনিফার মিস্ত্রি বনসিওয়াল। হেনস্থার অভিযোগ তোলার পর ধারাবাহিক ছেড়ে বেরিয়েও এসেছেন তিনি। তবে, তার পরে সমস্যা বেড়েছে বই কমেনি। নিজের প্রাপ্য টাকা পাচ্ছেন না ধারাবাহিকের প্রযোজকদের কাছ থেকে, অভিযোগ অভিনেত্রীর। তাঁর দাবি, ধারাবাহিক ছেড়ে বেরিয়ে আসার পর তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে মাত্র ৮০ হাজার টাকা পড়ে রয়েছে। অর্থাভাব সত্ত্বেও মাথা নোয়াতে রাজি নন তিনি, জানান জেনিফার।

গত মার্চ মাসে শেষ বার ‘তারক মেহতা কা উলটা চশমা’ ধারাবাহিকের জন্য শুটিং করেছেন তিনি, জানান জেনিফার। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি প্রযোজক অসিত মোদীর বিরুদ্ধে মানসিক ও যৌন হেনস্থার অভিযোগ তোলেন। তিনি বলেন, ‘‘আমি ওই শো ছেড়ে দিয়েছি। বাধ্য হয়েছি বেরিয়ে আসতে। সিরিয়ালের প্রযোজকরা আমাকে চরম অপমান করেছিলেন, আমাকে একাধিক বার অপদস্থ করা হয়েছিল।’’ ধারাবাহিক ছেড়ে দেওয়ার পরে প্রযোজকদের কাছ থেকে টাকা চাইবেন না বলে সিদ্ধান্ত নিয়েছিলেন জেনিফার। তবে, সাড়ে ৩ মাসের পারিশ্রমিকের অঙ্ক নেহাত কম নয়। জেনিফার বলেন, ‘‘বিশ্বাস করুন, আমার ব্যাঙ্ক অ্যাকাউন্টে এক লক্ষ টাকাও নেই। আমার বাড়িতে ৭ জন মেয়ে আছেন, তাঁদের সবার খরচ আমাকেই চালাতে হয়।’’ তবে আর্থিক সঙ্কটের মধ্যেও হার মানতে নারাজ অভিনেত্রী। তাঁর কথায়, ‘‘আমি ভয় কেন পাব! ভগবান সব সময় আমার খেয়াল রেখেছেন, আমি দুশ্চিন্তা করছি না।’’

ধারাবাহিকের প্রযোজক অসিত মোদীর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে জেনিফার বলেন, ‘‘আমি যে দিন শেষ বারের জন্য শুটিং করি, সেটা দোলের আগের দিন। আমার বিবাহবার্ষিকী ছিল ওই দিন। অনেক আগে থেকে আমি সে জন্য ছুটি চেয়ে রেখেছিলাম। এটাও জানিয়েছিলাম যে, দিনে অন্তত ২ ঘণ্টার জন্য যেন আমাকে বিরতি দেওয়া হয়। অন্য সব পুরুষ অভিনেতাদের তাঁদের দাবি মতো ছুটি দেওয়া হল, আমি আগে থেকে বলে রাখা সত্ত্বেও ছুটি পেলাম না। এমনকি, আমি প্রতিবাদ জানাতে গেলে আমার সঙ্গে দুর্ব্যবহার পর্যন্ত করা হয়।’’ এর পরেই নাকি ধারাবাহিক ছাড়ার সিদ্ধান্ত নেন অভিনেত্রী। জেনিফারের দাবি, ‘‘আমার মহিলা সহকর্মীরা নিরাপত্তার কথা ভেবে কেউ মুখ খুলছেন না।’’ এত দিনের সহ-অভিনেত্রীদের এমন আচরণে যে কষ্ট পেয়েছেন তিনি, তা-ও জানান পর্দার মিসেস রোশন সোধি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE