Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Tandav

‘অ্যামাজন প্রাইম ইন্ডিয়া’-র কর্ণধার অপর্ণার আগাম জামিনের আবেদন খারিজ করল আদালত

আইনি পদক্ষেপ করার হুমকি দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পরামর্শদাতা শলভমণি ত্রিপাঠী।

‘অ্যামাজন প্রাইম ইন্ডিয়া’-র ‘কনটেন্ট চিফ’ অপর্ণা পুরোহিত

‘অ্যামাজন প্রাইম ইন্ডিয়া’-র ‘কনটেন্ট চিফ’ অপর্ণা পুরোহিত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২১ ২২:২৪
Share: Save:

‘তাণ্ডব’ কাণ্ডে ‘অ্যামাজন প্রাইম ইন্ডিয়া’-র এক কর্ণধারের আগাম জামিনের আর্জি খারিজ করে দিল এলাহাবাদ হাই কোর্ট। ওটিটি প্ল্যাটফর্মের ‘কনটেন্ট চিফ’ অর্থাৎ বিষয়বস্তু দেখাশোনার দায়িত্বপ্রাপ্ত অপর্ণা পুরোহিতকে দু’দিন আগেই ৪ ঘণ্টা ধরে জেরা করেছে উত্তরপ্রদেশ পুলিশ। তার পরে বৃহস্পতিবার আদালত তার সিদ্ধান্ত শোনাল।

বিচারপতির যুক্তি, এর আগে আর একটি বেঞ্চ একই মামলায় অপর্ণাকে গ্রেফাতারি থেকে রেহাই দিয়েছিল। কিন্তু তিনি তদন্তের সঙ্গে সহযোগিতা করছেন না।

অপর্ণার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে যোগী পুলিশ। অভিযোগ, ‘তাণ্ডব’ ওয়েবসিরিজে হিন্দু দেবদেবীকে অপমান করা হয়েছে। নির্দিষ্ট ধর্মাবলম্বী মানুষের ধর্মীয় ভাবাবেগ আঘাতপ্রাপ্ত হয়েছে এর ফলে।

এ ছাড়াও ওয়েবসিরিজে যোগী পুলিশকে কালিমালিপ্ত করার চেষ্টা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ প্রসঙ্গে আগেই আইনি পদক্ষেপ করার হুমকি দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পরামর্শদাতা শলভমণি ত্রিপাঠী।

সইফ আলি খান, মহম্মদ জিশান আয়ুব, ডিম্পল কাপাডিয়া অভিনীত ‘তাণ্ডব’ জানুয়ারি মাসে ‘অ্যামাজন প্রাইম’-এ মুক্তি পেয়েছে। তার পর থেকেই দর্শকদের একাংশের ক্ষোভের মুখে পড়েছে কলাকুশলী-সহ নির্মাতারা। এমনকী তাঁরা নিঃশর্ত ক্ষমা চেয়ে একটি বিবৃতিও জারি করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE