Advertisement
২৬ এপ্রিল ২০২৪
sunny deol

Guru dutt: গুরু দত্তের রহস্যময় ‘জীবনগাথা’ এ বার পর্দায়? প্রকাশ্যে ছবির প্রথম ঝলক

মুক্তি পেল ‘চুপ-দ্য রিভেঞ্জ অফ দ্য আর্টিস্ট’: এর প্রথম ঝলক। ছবিতে রহস্য ঘনীভুত হয়েছে অভিনেতা গুরু দত্তের জীবনকাহিনি ঘিরে।

নিজস্ব সংবাদদাতা
মুম্বই শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ১৪:৩৯
Share: Save:

৫৮ বছর আগে তাঁর রহস্যময় মৃত্যু নিয়ে আজও সন্দেহের কানাঘুষো বলিউডের অলিগলিতে। এ বার সেই রহস্যই কি উঠে আসছে ছবির পর্দায়? গুরু দত্তের জন্মদিনে প্রচার ঝলকের প্রকাশ্যে এনে কিংবদন্তি অভিনেতার প্রতি শ্রদ্ধা জানালেন পরিচালক আর বালকি। ঝলকেই ইঙ্গিত, গুরু দত্তের মৃত্যু ঘিরে ধোঁয়াশা ‘চুপ: দ্য রিভেঞ্জ অব দ্য আর্টিস্ট’-এর কেন্দ্রবিন্দু। বলিউডের ট্র্যাজিক নায়ক গুরু দত্তের জীবন শেষ হয়ে গিয়েছিল মাত্র ৩৯ বছরেই। তাঁর সেই মৃত্যু হত্যা না আত্মহত্যা, সে রহস্যের জট আজও খোলেনি। নতুন ছবির প্রথম ঝলকে দেখা যাচ্ছে দুলকর সলমন ‘কাগজ কে ফুল’ ছবির বিখ্যাত গান ‘ওয়াক্ত নে কিয়া কয়া হাসিন সিতম’-এর সুরে ‘হ্যাপি বার্থ ডে’ গাইছেন। সঙ্গে কাগজ কেটে তৈরি করছেন ফুলের তোড়া। সেই তোড়া শ্রেয়া ধন্বন্তরীর হাতে তুলে দিতেই তাঁর প্রশ্ন, ‘‘গুরু দত্তের জন্মদিনে ‘কাগজ কে ফুল’? এই ছবি নিয়ে তো সমালোচনা হয়েছিল।’’ সেই মুহূর্তেই সানি দেওলের হুঙ্কার— ‘চুপ!’ পর্দায় এর পর চারটে লাল তারা। তার থেকে রক্ত ঝরে গড়িয়ে পড়ছে ছবির শিরোনামের ওপর। নেপথ্যে গান ‘ওয়াক্ত নে কিয়া’। ছবির কাহিনি যে গুরু দত্তের মৃত্যু রহস্যে ভর করে এগোবে, প্রথম ঝলকেই তার ইঙ্গিত।

ছবির প্রথম ঝলকের সঙ্গেই নিজের মনের কথা দর্শকদের সঙ্গে ভাগ করে নিয়েছেন দুলকর। গুরু দত্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর বার্তা, ‘‘আপনি আমাদের সবার আকাঙ্ক্ষা ও অনুপ্রেরণা হয়েই থাকবেন।’’ জনপ্রিয় নায়ক-গায়কের স্মৃতিতে শ্রেয়াও বলেছেন, ‘‘কাগজের ফুলকেও আপনি মিষ্টি সৌরভে ভরিয়েছেন। আপনাকে কখনও ভুলতে পারব না।’’ছবির কাহিনি ও পরিচালনায় আর বালকি। মুম্বই সংবাদ সংস্থাকে তিনি বলেন, ‘‘অনেক দিন থেকেই গুরু দত্তের জীবন নিয়ে কাজ করার কথা ভাবছিলাম। শেষ পর্যন্ত তা করতে পেরে আমি খুশি। ওঁর জীবনের কিছু ঘটনা ঘিরে কাহিনি। এ ছবিতে ফিরিয়ে আনছি পূজা ভট্টকেও।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sunny deol puja bhatt Guru Dutt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE